খেলাধুলা

‘মানুষের মুখ তো বন্ধ করতে পারব না, তাই নিজেদের কান বন্ধ রাখছি’

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফর্মেন্সের পর ঘরের মাঠে পা’কিস্তানের কাছে হোয়াইটওয়াশড হওয়ার লজ্জা জুটেছে। আগামীকাল শুক্রবার থেকে আবার শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ক্রিকে’টের সংক্ষিপ্ত ফরম্যাটের মতো দীর্ঘ ফরম্যাটেও বাংলাদেশ খুব দুর্বল।

এমন কঠিন সময়ে সমালোচনা থেকে নিজেদের বাঁচিয়ে খেলায় মনসংযোগ ধরে রাখতে কী’ করবে টিম টাইগার?আজ বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক চারদিক থেকে ধেয়ে আসা সমালোচনা নিয়ে বলেন, ‘শেষ পর্যন্ত এই খা’রাপ সময় থেকে বেরিয়ে আসতে হলে আমাদের নিজের কাজেই মনোযোগ দিতে হবে।

কারণ, বাইরে লোকে কথা বলবেই। আপনি তো মানুষের মুখ বন্ধ করতে পারবেন না। তাই আমা’র কাছে মনে হয় যে নিজের কান বন্ধ রাখতে হবে। এটাই আমি বিশ্বা’স করি। সবাইকে সেটাই বলেছি। সবাই সেই ভাবেই কাজ করছে।’মুমিনুল আরও বলেন, ‘আমি, রাহি, ইবাদত- সবাই কিন্তু মূলত টেস্ট খেলোয়াড়। আম’রা সবাই আমাদের দায়িত্বটা জানি। এখানে টি-টোয়েন্টিতে ব্যর্থতার হতাশা খুব বেশি প্রভাব ফেলবে বলে মনে হয় না। তবে আম’রা তো আবেগপ্রবণ মানুষ। তাই সবাই সবাইকে সাহায্য করার চেষ্টা করছি।

এ সময়ে মানসিকভাবে অনেকে দুর্বল হয়ে যায়। দুর্বল হই এই কারণে যে আম’রা বাইরের কথাগুলো অনেক বেশি নিই। আমি চেষ্টা করছি, বাইরের কথায় কান না দিয়ে সবাই যেন নিজের কাজে মনোযোগ দেই।’

Back to top button