আলোচিত সংবাদ

এই নিয়মে মাছ দিয়ে কাচকলা রান্না করলে স্বাদ হবে দ্বিগুন, বাড়ির সবাই চেটে পুটে খাবে, রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি

আমাদের অনেকের বিভিন্ন আইটেম রান্না করার পদ্ধতি না জানার কারণে অনেক ধরনের আইটেম রান্না করে খাওয়া হয় না। এবং অনেক রেসিপির সঠিক পদ্ধতি না জানার কারণে সঠিক স্বাদটুকু আমরা অনুভব করতে পারি না। শুধু রান্না করা জানলেই হবে না জানতে হবে রান্না করার সঠিক পদ্ধতি, তা না হলে আপনারা সঠিক স্বাদ উপভোগ করতে পারবেন না।

আমরা অনলাইনে ইউটিউবে বিভিন্ন খাবারের রেসিপি সহ রান্নার পদ্ধতির ভিডিও পেয়ে থাকি। যার মাধ্যমে আমরা বিভিন্ন খাবারের রান্না করার সঠিক পদ্ধতি সম্পর্কে জানতে পারি ।

খাবারের স্বাদ নির্ভর করে রান্নার পদ্ধতির উপর। ভুল পদ্ধতিতে খাবার রান্না করলে খাবারের সঠিক স্বাধ উপভোগ করা যায় না।
আজকের এই ভিডিওটিতে দেখানো হয়েছে কিভাবে মাছ দিয়ে কাঁচকলা রান্না করলে স্বাধ দ্বিগুণ হবে।

রান্না করার কিছু সঠিক নিয়ম আছে। যা মানুষ একজন আরেকজনের কাছ থেকে শিখতে হয়। কিন্তু এখন আর কষ্ট করে কারও কাছ থেকে শিখতে হয় না। কেননা এখন বর্তমান যুগে ইন্টারনেট ইউটিউব থেকে আপনি এই ধরনের রান্না করার হাজারো ভিডিও পেতে পারেন। আর এভাবেই আপনি শিখতে পারেন বিভিন্ন প্রকার অজানা রেসিপি।

উপকরন সমুহ:, কাঁচকলা, মাছ, পেঁয়াজ, রসুন, ভোজ্য তেল, মরিচ,হলুদ, লবণ ইত্যাদি প্রথমে আপনাকে কলাগুলো ভালো করে ছিলতে হবে এখন তার সাথে মাছগুলোকে কেটে ভালো করে ধুয়ে ভেজে নিতে হবে। তারপর একটি গরম কড়াইতে তেল দিতে হবে। তেল গরম হওয়ার পর কলাগুলো ছেড়ে দিতে হবে।

তারপর পেয়াজ, রসুন, মরিচ হলুদ ও ধনিয়ার গুড়া দিয়ে ভালো করে নাড়তে হবে। কিছুক্ষণ পর পানি ঢেলে দিতে হবে। যখন পানি ফুটতে থাকবে তখন ভাজা মাছ গুলো দিয়ে ঢেকে দিতে হবে। এর 20 মিনিট পরে চুলা বন্ধ করে দিতে হবে। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে আপনি সেই রেসিপিটি উপভোগ করতে পারেন।

এভাবেই আপনি খুব অল্প খরচে অল্প সময়ে খুব সহজেই বাড়িতে রান্না করে খেতে পারেন কাঁচকলার এই রেসিপিটি। এই রেসিপিতে ব্যবহৃত উপকরন সমুহ সচরাচর প্রত্যেকের ঘরেই পাওয়া যায়। তাই এই রেসিপিটি তৈরি করতে বাড়তি কোনো উপকরণ সংগ্রহ করতে হয়না। এজন্য এর খরচ কম হয়।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এই ধরনের খাবারের রেসিপি সচরাচর পাওয়া যায়। আপনারা ইউটিউব থেকে দেখে রান্না করার পদ্ধতি গুলো জেনে খুব সহজেই বাড়িতে রান্না করে খেতে পারেন। রান্না করার পদ্ধতিটি সঠিকভাবে জানতে পুরো ভিডিওটি না টেনে দেখতে হবে। এবং পরে পদ্ধতি অনুযায়ী রান্না করে খেতে হবে। তাই প্রত্যেক কে পুরো ভিডিওটি দেখার অনুরোধ রইলো।

Related Articles

Back to top button