আলোচিত সংবাদ

ভূমিহীন মানুষ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের কোথাও ভূমিহীন মানুষ আছে কি না, তা খুঁজে বের করতে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৬ জানুয়ারি) সকালে রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে ভা’র্চুয়ালি যু’ক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের লক্ষ্য দেশের একটা মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। তাই আমি চাই প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দসহ দলের লোক যারা আছেন সবাই খুঁজে বের করেন কোনো ভূমিহীন মানুষ আছে কি না। কারণ আমা’র লক্ষ্য হচ্ছে এ দেশে কোনো ভূমিহীন মানুষ থাকবে না। দরকার হলে জমি কিনে তাদের আম’রা ঘর করে দেব, এ জন্য আম’রা ফান্ডও করেছি।

তিনি বলেন, আওয়ামী লীগের সময়েই মঙ্গা থেকে মুক্তি পেয়েছে উত্তরাঞ্চল। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের। উত্তরাঞ্চলের সঙ্গে অন্যান্য অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নতিও হয়েছে এ সরকারের সময়।

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না জানিয়ে সরকারপ্রধান বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করাই আমাদের লক্ষ্য। ২০০৮ সালের নির্বাচনি ইশতেহারে আম’রা যে ঘোষণাগুলো দিয়েছিলাম আল্লাহর রহমতে একে একে আম’রা সবগুলো বাস্তবায়ন করেছি।

তিনি বলেন, আজকের বাংলাদেশ হচ্ছে উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের আরও এগিয়ে যেতে হবে সেই পরিকল্পনা আমি করে দিয়েছি। সার্বিক উন্নয়নে আজকের বাংলাদেশ সারা’বিশ্বে উন্নয়নের রোল মডেল।

Related Articles

Back to top button