খেলাধুলা

লজ্জার হার দিয়ে বিশ্বকাপ শুরু বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের

চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুরুটা মোটেও ভালো হলো না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবাদের। নিজেদের প্রথম ম্যাচেই ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৭ উইকেটের বিশাল হেরেছে রাকিবুলের দল। এদিন বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ৯৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ২৫.১ ওভারেই ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ডের যুবারা।

এদিকে রান তাড়া করতে নেমে শুরুটা ধীরগতির হয় ইংল্যান্ডেরও। প্রথম ১৩ ওভারে কেবল ২৬ রান তুলতে পারে। হারায় ২ উইকেট। তবে এরপর বড় জুটি গড়ে দলকে জয়ের দিকে নিতে থাকেন জ্যাকব বেথেল ও জেমস রিউ। ৪৪ রান করে বেথেল শেষ দিকে রান আউট হলেও জেমস ২৬ রানে অপরাজিত থেকে দলের ৭ উইকেটের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের হয়ে ১ টি করে উইকেট নেন রাকিবুল ও রিপন মন্ডল। এর আগে সেন্ট কিটসে রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ‘এ’ গ্রুপের ম্যাচটি। আগে ব্যাট করতে নামা বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ৩৫.২ ওভারেই।

শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৫১ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে। রিপন মণ্ডল ও নাইমুর রহমান দশম উইকেট জুটিতে ৪৬ রান যোগ করে দলের স্কোর এক শর কাছাকাছি নিয়ে যান।

এদিকে নাইমুর ১১ রান করে আউট হতেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ১১ নম্বর ব্যাটার রিপন ৩৩ রানে অপরাজিত থেকে যান। ইংলিশদের পক্ষে জশুয়া বয়ডেন সবচেয়ে সফল। ৯ ওভারে মাত্র ১৬ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি। ২ উইকেট পেয়েছেন টমাস আসপিনওয়াল।

Related Articles

Back to top button