আলোচিত সংবাদ

মাত্র ৫ লাখ টাকায় ২৫ কিলোমিটার মাইলেজের প্রাইভেটকার!

মারুতি-সুজুকি’র ইউএসপি হল মধ্যবিত্তের সাধ্যের মধ্যে ভাল গাড়ি। সেই স্ট্র্যাটেজি বজায় রেখেই আসছে আর এক নতুন গাড়ি। এ বছরের গোড়ার দিকে অটো এক্সপো-তে মারুতি ডিসপ্লে করে তাদের নতুন পিপলস কার ইগনিস।

তার পর থেকেই চলছে অপেক্ষা। তবে জানা গেছে, এখনই অপেক্ষার অবসান হবে না। আরও দু’তিন মাস লাগবে এই গাড়ি লঞ্চ হতে।কিন্তু মধ্যবিত্তের সাধ্যের মধ্যে এই গাড়ি কিনতে গেলে আগে থেকে তো প্ল্যানিং করতে হবে। তাই যদি স্পেকস পছন্দ হয় তবে এখন থেকে সেভিংস করুন।

এক্স-শোরুম প্রাইস থাকবে পাঁচ লাখের আশেপাশে। ১. গাড়ির ডিজাইনটি থাকবে সাব-ফোর মিটার এসইউভি। ২. এলইডি হেড ল্যাম্পসহ গাড়ির ফ্রন্ট ফেসিয়া অত্যন্ত স্টাইলিশ, তা ছবি দেখেই বোঝা যায়।

৩. এসইউভি’র মতো ফ্লেয়ার্ড হুইল আর্চ ও ১৮০ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স। ৪. থাকছে সুজুকির অল গ্রিপ এডব্লিউডি সিস্টেম। ৫. সুজুকির ডুয়াল ক্যামেরা ব্রেকিং সিস্টেম। ৬. পাহাড়ে গাড়ি চালানোর জন্য প্রয়োজনীয় হিল ডিসেন্ট কন্ট্রোল। ৭. ক্যামেরাসহ ফ্রন্ট আর রিয়ার পার্কিং সেন্সর।

৮. নিরাপত্তার জন্য থাকবে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ। ৯. ১.৩ লিটার মাল্টিজেট ডিজেল ইঞ্জিন এবং একটি ১.২ লিটার পেট্রল ইঞ্জিন ভার্সন থাকবে এই গাড়ির। ১০. শোনা যাচ্ছে, ১.০ বুস্টারজেট টার্বো-পেট্রল ইঞ্জিন এবং অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন বক্সও থাকতে পারে। ১১. ব্রেক হর্স পাওয়ার ৭৪ বিএইচপি থেকে ৮৩ বিএইচপি।

এখনও পর্যন্ত এ স্পেকসই জানা গেছে। মাইলেজের তথ্য প্রকাশ করেনি এখনো কোম্পানি। তবে শোনা যাচ্ছে এ গাড়ি প্রতিযোগিতা করবে মাহিন্দ্রা কেইউভি ১০০-র সঙ্গে। তাই মাইলেজ হতে পারে ১৮ কিমি প্রতি লিটার থেকে ২৫ কিমি প্রতি লিটারের আশপাশে।

Related Articles

Back to top button