আলোচিত সংবাদ

জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে সেই দুই নির্বাচন কর্মকর্তাকে

সিলেটের জকিগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলমারা ব্যালটসহ আটক দুই নির্বাচন কর্মকর্তাকে জেলগেটে দুইদিন জিজ্ঞাসাবাদের আদশে দিয়েছেন আদালত।

সোমবার সিলেটের জকিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ডের শুনানি শেষে বিচারক শ্যাম কান্ত সিনহা এই আদেশ দেন। পুলিশ ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল।

ওই দুই কর্মকর্তা হচ্ছেন জকিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকিব ও উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুর রহমান। গত ৫ জানুয়ারি নির্বাচনের দিন উপজেলার কাজলসার ইউনিয়নের মরিচা সেন্টারে সিলমারা ১২০০ ব্যালটসহ তাদের আটক করা হয়।রিমান্ড শুনানিতে রাষ্ট্র পক্ষে অংশ নেন সিএসআই নুর হোসেন ও আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন এবং অ্যাডভোকেট কাওসার রশিদ বাহার।

এদিকে, সোমবার দুই কর্মকর্তাকে আদালতে হাজির করা হচ্ছে এমন খবর পেয়ে উপজেলার ৯ ইউনিয়নের পরাজিত প্রায় অর্ধশত প্রার্থী আদালত এলাকায় ভিড় করেন। ভোট জালিয়াতিতে জড়িত দুই কর্মকর্তাকে দেখে তারা ক্ষোভে ফেটে পড়েন। তারা সাদমান সাকিব ও আরিফুর রহমানের শাস্তি ও পুনর্নির্বাচনের দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি জকিগঞ্জের কাজলসার ইউনিয়নের মরিচা সেন্টার থেকে সিলমারা ১২০০ ব্যালটসহ সাদমান সাবিক ও আরিফুর রহমানকে আটক করা হয়। তাদের কাছ থেকে ব্যালট ছাড়াও ব্যালটের ৮টি মুড়িবই, ব্যালট বাক্সের সিলগালা লক ৮টি, নগদ ১ লাখ সাড়ে ২১ হাজার টাকা ও ফেনসিডিলের খালি বোতল উদ্ধার করা হয়।

এরপর কাজলসার ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ দুই কর্মকর্তা ৩টি করে ৬টি ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ছিলেন। ভোট জালিয়াতির ঘটনায় মরিচা ভোট কেন্দ্রের ইনচার্জ জৈন্তা থানার এ এসআই আব্দুল হাকিম বাদী হয়ে স্থানীয় সরকার আইনে জকিগঞ্জ থানায় ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

Related Articles

Back to top button