আবহাওয়া

শেষ হচ্ছে শৈত্যপ্রবাহ, সুখবর দিল আবহাওয়া অফিস

দেশের ৫ জেলায় গতকাল সোমবার মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও একদিনের ব্যবধানে তা কমে তিন জেলায় নেমে এসেছে। আগামী ২৪ ঘণ্টায় ওই তিন জেলা থেকেও শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

এর আগে গত রবিবার ১৬ জানুয়ারি থেকে কুড়িগ্রাম ও পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়।গতকাল সোমবার শৈত্যপ্রবাহ দিনাজপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারে বিস্তৃত হয়। আজ মঙ্গলবার নওগাঁয়েও শৈত্যপ্রবাহ বইছে। এছাড়া পঞ্চগড়, দিনাজপুরেও রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। তাপমাত্রা কিছুটা কমে যাওয়ার পর এখন আবার বাড়তির দিকে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আজ মঙ্গলবার ১৮ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যেটা একদিন আগে ছিল ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৮ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সময় তিনি আরও বলেন, নওগাঁ, দিনাজপুর ও পঞ্চগড় জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

Related Articles

Back to top button