আলোচিত সংবাদ

দেশের একটি মানুষও দরিদ্র থাকবে না: প্রধানমন্ত্রী

আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশে একটি মানুষও দরিদ্র থাকবে না। জাতির পিতা আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আম’রা সেই দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছি। জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন, এ দেশে কোনো মানুষ ভিক্ষাবৃত্তি করবে না। আম’রা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি। মাঠ প্রশাসনকে এসব বিষয়ে ভূমিকা রাখতে হবে।

আজ মঙ্গলবার ১৮ জানুয়ারি বেলা ১১টার পর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যু’ক্ত হয়ে তিনদিনের ডিসি সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী ডিসিদের বলেন, সেবা নিতে এসে কোনো মানুষ যেন হয়’রানির শিকার না হন। শুদ্ধাচার বাস্তবায়নের পাশাপাশি দু’র্নীতি প্রতিরোধে সোচ্চার হতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, শহিদ পরিবার কিংবা মুক্তিযোদ্ধা পরিবার অথবা গণহ’ত্যার শিকার পরিবার ভিক্ষা করে জীবন নির্বাহ করবে, তা আমি দেখতে চাই না। এ বিষয়ে সংশ্লিষ্টদের যথাযথ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর সরকারি চাকুরেদের সুযোগ-সুবিধা বাড়িয়ে দেওয়া হয়েছে। তাদের দায়িত্বও বেড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র দূরীকরণ এবং তাদের স্বাবলম্বী করার জন্য আমাদের যে ব্যাপক পল্লী উন্নয়ন কাজ হাতে নিয়েছি, সেগুলোকে আম’রা সব থেকে বেশি প্রাধান্য দিচ্ছি। কারণ দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে আমাদের তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে।

শেখ হাসিনা বলেন, আপনারা জে’লা প্রশাসকবৃন্দ কাজ করেন মাঠ পর্যায়ে এবং প্রত্যেকটি জে’লার দায়িত্ব আপনাদের। তিনি আরও বলেন, ওমিক্রন মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মানাতে জে’লা প্রশাসনকে আরও কার্যকর ভূমিকা নিতে হবে। সংক্রমণের হার যেন না বাড়ে সেজন্য জে’লা প্রশাসকদের ব্যবস্থা নিতে হবে।

Related Articles

Back to top button