খেলাধুলা

আগের সব রেকর্ড ভেঙ্গে ইতিহাস গড়লেন ম্যাক্সওয়েল

চলতি বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে ঝড় তুলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। অজি এই ব্যাটার যে তার দিনে কতটা ভ’য়ানক রুপ নিতে পারেন সেটা আবারও দেখল ক্রিকেট বিশ্ব। আজ বুধবার বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের বিপক্ষে খেলতে নেমে ঝড় বইয়ে দেন চার-ছক্কার।

আজ স্টার্সের অধিনায়ক ম্যাক্সওয়েল মাত্র ২২ বলে পূর্ণ করেন ফিফটি (৫৩)। এরপর ৬৪ বলে খেলেন অ’পরাজিত ১৫৪ রানের ইনিংস। যা বিগ ব্যাশের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ম্যাক্সওয়েল ঝোড়ো এই ইনিংসে ছিল ২২টি চার ও ৪টি ছক্কা। ম্যাক্সির ঝোড়ো ব্যাটিংয়ে ২০ ওভা’রে মাত্র ২ উইকেট হারিয়ে ২৭৩ রান তোলে মেলবোর্ন স্টার্স।

বিগ ব্যাশে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডও হয়ে গেছে এই ম্যাচ দিয়ে। এতদিন বিগ ব্যাশের ইতিহাসে সিডনি থান্ডার্সের করা ২৩২ রান ছিল সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এখন সেটি দাঁড়িয়েছে ২৭৩ রানে।

এদিকে ম্যাক্সওয়েলের সঙ্গে ঝড় তোলেন মা’র্কাস স্টয়নিসও। তার ব্যাটে আসে ৩১ বলে ৭৫ রান। থেকে যান অ’পরাজিত। স্টার্স ব্যাটারদের সামনে অসহায় হতে হয়েছে হোবার্টের বোলারদের। নেপালের লেগ স্পিনার স্বন্দীপ লামিচানে ৪ ওভা’রে দেন ৫২ রান, কোনো উইকেট পাননি। এছাড়া জশ কান ২ ওভা’রে ৪০ রান দেন।

Back to top button