খেলাধুলা

আইসসিরি র্বষসরো একাদশে মুস্তাফজি

দুর্দান্ত পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে ২০২১ সালের বর্ষসেরা টি-টুয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। একাদশে বাংলাদেশের অন্য কোনো ক্রিকেটারের জায়গা হয়নি।

গেল বছর টি-টোয়েন্টি আঙিনায় দারুণ নৈপুণ্য দেখিয়েছেন মুস্তাফিজ। ইনিংসের শুরু ও শেষের দিকের আগুনে বোলিংয়ে তিনি তুলে নিয়েছেন ২৮ উইকেট। ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে উইকেট নেন তিনি। তার দুর্বোধ্য বোলিং ব্যাটারদের ভুগিয়েছে বেশ। এর প্রমাণ মিলছে তার ইকোনমি রেটে।

কিপটে বোলিংয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি দিয়েছেন ওভারপ্রতি ৭ রান। এমন নৈপুণ্যের কারণেই তিনি জায়গা করে নিয়েছেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে। তবে তিনি ছাড়া বাংলাদেশের আর কেউ অবশ্য এই তালিকায় স্থান পাননি।গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। তবে দেশটি থেকে আইসিসির বর্ষসেরা একাদশে রয়েছেন কেবল দুজন ক্রিকেটার- মিচেল মার্শ ও জশ হেইজেলউড। পাকিস্তানের রয়েছেন তিনজন। অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের আছেন দলটির পেসার শাহিন শাহ আফ্রিদি। তবে সবচেয়ে বড় চমক হলো একাদশে নেই কোনো ভারতীয় ক্রিকেটারের নাম।

বর্ষসেরা টি-টুয়েন্টি দল: জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), অ্যাইডেন মার্করাম, মিচেল মার্শ, বাবর আজম (অধিনায়ক), ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জস হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান এবং শাহীন শাহ আফ্রিদি।

Related Articles

Back to top button