বিনোদন

রাই’মা শিমুকে সিনেমায় নিয়ে আসেন চিত্রনায়ক মান্না

১৯৯৮ সালে বরেণ্য পরিচালক কাজী হায়াতের হাত ধরে চলচ্চিত্রে নাম লেখান রাই’মা ইস’লাম শিমু। গেলো সোমবার (১৭ জানুয়ারি) সকালে কেরানীগঞ্জের হ’জরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকা থেকে এই অ’ভিনেত্রীর বস্তাব’ন্দি ম’রদেহ উ’দ্ধার করা হয়। শিমু হ’ত্যাকা’ণ্ডের খবর শুনে আঁতকে ওঠেন কাজী হায়াৎ।

২৪ বছর আগে শিমুর খোঁজ কী’ভাবে পেলেন তা জানিয়ে কাজী হায়াৎ বলেন, “ওর ভাই খোকন এফডিসিতে ঘোরাঘুরি করত। তার সঙ্গে মান্নার ভাইয়ের যোগাযোগ ছিল। সেই সূত্রে মান্নার সঙ্গেও পরিচয়। একদিন শিমুকে এনে মান্না বলল- হায়াৎ ভাই, দেখেন তো এই মে’য়েটা চলে কিনা? চলচ্চিত্রে অ’ভিনয় করার তার খুব আগ্রহ। আমিও বললাম, ওকে। আমা’র প্রথম সিনেমা ‘বর্তমান’-এ প্রথম কাজ করল। এরপর ‘মিনিস্টার’–এ অ’ভিনয় করে। দুইটা সিনেমায় মান্নার অনুরোধে শিমুকে নেওয়া।”

শিমুকে ‘বিষ্ণুপদ’ নামে ডাকতেন কাজী হায়াৎ। কারণ এই পরিচালকের গ্রামে বিষ্ণুপদ নামে একজন হিন্দু ভদ্রলোক ছিলেন। তাঁর চেহারার সঙ্গে শিমুর চেহারায় মিল ছিল। শিমু ছিল ওই ভদ্রলোকের মতো নম্র আর ভদ্র। খুব একটা কথা বলত না। চুপচাপ শুনত। শান্ত মেজাজের। অ’ভিনেত্রী শিমু প্রায় ২৫টি সিনেমায় অ’ভিনয় করেছেন। পাশাপাশি অর্ধশতাধিক নাট’কেও অ’ভিনয় করেছেন তিনি।

Back to top button