আলোচিত সংবাদ

বাচ্চাকে স্নান করাতে জলে নামানোর চেষ্টায় সিংহী, কী’ করল ছোট্ট ছানা? দেখু’ন ভিডিয়ো

বাচ্চাদের স্নান করাতে গেলে সব মায়েদেরই বোধহয় নানা রকম কসরত করতে হয়। তা সে মনুষ্য সন্তান হোক বা পশু-পাখির ছানা। এই প্রবাদ যে বাস্তব জীবনেও ধ্রুব সত্যি, সেকথা আরও একবার প্রমাণ হয়েছে।

কিছুদিন আগে টুইটারে ভাই’রাল হয়েছিল একটি ভিডিয়ো। বনবিভাগের আধিকারিক (আইএফএস অফিসার) সুশান্ত নন্দা ওই ভিডিয়ো শেয়ার করেছিলেন। সেখানে এক সিংহী এবং তার শাবকদের দেখা গিয়েছে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, মায়ের সঙ্গে জলের ধারে বেড়াতে গিয়েছে দুই সিংহ ছানা। দু’জনেই জল খেতে ব্যস্ত হয়ে পড়ায়, পিছন থেকে এগিয়ে আসে সিংহী। একটি ছানার গা-চেটে আদর করে তাকে জলের নামানোর চেষ্টা করে সে।

কিন্তু মায়ের ফন্দি বুঝতে পেরেই এক লাফে সেখান থেকে সরে পালিয়ে যায় সে। এবার দ্বিতীয় সন্তানকে জলে নামানোর পালা। সিংহীর অ’ভিপ্রায় বুঝতে পারেনি ওই শাবক। ভেবেছিল মা বোধহয় আদর করতে আসছে। কিন্তু মা যে সেই ফাঁকে তাকে জলে ফেলে দেবে, এমনটা কখনই ভাবেনি ওই সিংহ শাবক।

এদিকে মা বোধহয় সন্তানকে সাঁতার শেখানোর চেষ্টায় ছিল। সেই ফাঁকে স্নান করানোও হয়ে যাবে। কিন্তু জলে পড়া মাত্রই গা ঝেড়ে কোনওমতে উঠে পড়ে ওই সিংহ শাবক।

তার মা অবশ্য গা চেটে আদর করে দ্বিতীয়বার তাকে জলে নামানোর প্রচেষ্টায় ছিল। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। কারণ ল্যাজ তুলে ততক্ষণে দৌড় দিয়েছে ওই সিংহ শাবক।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাই’রাল হওয়ার পর মা এবং সন্তানের এমন মিষ্টি মুহূর্ত উপভোগ করেছেন নেটিজ়েনদের সকলেই। অনেকেই বলেছেন,‘সত্যিই বাচ্চাদের জলে নামিয়ে স্নান করতে পাঠানো বড্ড সমস্যার। বিশ্বজুড়ে সব মায়েরা বোধহয় এই সমস্যার সম্মুখীন হন।’ ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে একই কথা বলেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দাও। ইতিমধ্যেই ১৪ হাজারের বেশি হয়েছে এই ভিডিয়োর।

Back to top button