আলোচিত সংবাদ

পাইপ দিয়ে বানানো হল অদ্ভুদ যন্ত্র যা দিয়ে পুকুর থেকে টান দিতেই বের হচ্ছে মাছের ঝাক, ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল ভিডিও!

আপনি কি কখনো মাছ ধরার জন্য ভিন্ন কোন পদ্ধতি অবলম্বন করেছেন? চেষ্টা করে দেখেছেন কি কেমন লাগে নতুন কোন উপায়ে মাছ ধরতে? যদি আপনি করে থাকেন তাহলে হয়তো আপনি জানেন এটা কত মজার কিন্তু যদি না করে থাকেন তাহলে বলব আপনি মাছ ধরার মজা টাই উপলব্দি করতে পারেন নি।

ঠিক তেমন ই গ্রামের একজন কৃষক ভিন্ন রকম একটা মাছ ধরার যন্ত্র বানিয়ে সেটা দিয়ে মাছ ধরার ভিডিও করে ইউটিউবে ছারার পর সেটা ইউতিউবে প্রচুর ভাইরাল হয়। কিভাবে যন্ত্র টি বানিয়েছেন এবং কিভাবে মাছ ধরছেন তা দেখতে হলে নিচের লিংকে ক্লিক করুন।

আপনি হয়ত সম্প্রতি আবিষ্কার করেছেন যে মিঠা পানির মাছ ধরা কত মজাদার হতে পারে, অথবা সাম্প্রতিক কিছু লবণাক্ত জলের মাছ ধরার উত্তেজনা আপনাকে খেলাধুলায় ঝাঁকুনিতে ফেলেছে, তবে আপনি কীভাবে এবং কোথায় মাছ খাচ্ছেন তা প্রাথমিকভাবে বিবেচনার জন্য কিছু প্রয়োজন নেই জানুন। কিভাবে মাছ ধরবেন সে সম্পর্কে ৫ টিপস

১. সঠিক আকারের ফিশিং গিয়ার-আপনি যে মাছগুলি অনুসরণ করছেন তার জন্য উপযুক্ত আকারের ফিশিং গিয়ার পান এবং এক-আকারের-ফিট-সব রড এবং রিলগুলি পাওয়ার চেষ্টা করবেন না। আপনি 12-পাউন্ড-শ্রেণীর কাস্টিং রিলটি বাসের জন্য ব্যবহার করতে চান যা কালো ক্রিপিকে আঘাত করতে পছন্দ করে এমন ছোট্ট জিগস এবং স্পিনারদের টস করার জন্য খুব ভারী এবং চার পাউন্ড-শ্রেণীর আল্ট্রালাইট যা সেই ক্রাইপিকে মাইক্রো-জিগ জালাইয়ের জন্য আদর্শ can একটি বড় লার্জমাউথ খাদকে পরিচালনা করবেন না। মাঝের অফ-রোড গিয়ার কোনও কাজের জন্য আদর্শ হবে না। করার চেষ্টা করার পরিবর্তে, আপনি যে প্রজাতির লক্ষ্যবস্তু করছেন সেগুলির জন্য আকারের গিয়ার পান।

২. ট্রলিং-যদি আপনি ট্রোলিংয়ের চেষ্টা করে থাকেন (নৌকার পিছনে লোভের সময় ধীরে ধীরে মোটরিং করেন), লাইনগুলি স্থাপনের আগে আপনার লুরেন্সকে নৌকার পাশে ধরে রাখেন এবং নিশ্চিত হন যে তারা আজীবন সাঁতার কাটাচ্ছেন to এগুলি যদি অলস দেখায় তবে কিছুটা দ্রুত করার চেষ্টা করুন।

৩. ফিশিং লাইন-বাজারে ফিশিং লাইনের অজস্র প্রকার এবং ব্র্যান্ড রয়েছে, তাই বুদ্ধিমানের সাথে বেছে নিতে সাবধান হন আপনি যে বিভিন্ন ধরণের পছন্দগুলি বেছে নেবেন তার নিচে-ডাউন পেতে সল্টওয়াটার ফিশিং লাইন এবং মিষ্টি পানির ফিশিং ট্যাকল পড়ুন। থাম্বের সাধারণ নিয়ম হিসাবে, মনে রাখবেন যে বেড়িযুক্ত রেখাগুলিতে খুব উচ্চ সংবেদনশীলতা এবং দুর্দান্ত হুক-সেটিং শক্তি রয়েছে তাই তারা লুরসের সাথে মাছ ধরার জন্য আদর্শ, যখন মনোফিলামেন্ট লাইনে কম সংবেদনশীলতা থাকে এবং কিছুটা প্রসারিত হয় তাই যখন মাছগুলি নিচু হয়ে থাকে তখন এটি আদর্শ ideal টোপ

৪. মাছ ধরার জন্য দিনের সেরা সময়-তাড়াতাড়ি মাছ এবং দেরিতে মাছ। পরিবেষ্টিত সূর্যের আলোতে অনেক প্রজাতির মাছ ভোর ও সন্ধ্যাবেলায় সবচেয়ে ভাল কামড়ায়। মিড-ডে আওয়ারের সময় ক্লাউড কভারটি ভাল মাছ ধরার জন্য তৈরি করতে পারে এবং সরাসরি সূর্যের আলোতে (বিশেষত গ্রীষ্মের উত্তাপের সময়) ছায়াযুক্ত অঞ্চলগুলি সন্ধান করে। গরম এবং রোদ থাকলে মাছ প্রায়শই ছায়ার সন্ধান করে এবং আপনি বা আমি যেমন করে থাকি ঠিক তেমন দিনের শীতকালে আরও সক্রিয় হয়ে ওঠে।

৫. জোয়ার এবং স্রোত-দিনের সাথে সাথে, আপনি যদি লবণের জলে মাছ ধরতে থাকেন তবে কখন আপনি মাছ ধরার সিদ্ধান্ত নেবেন সে সময় জোয়ার এবং স্রোত বিবেচনা করতে ভুলবেন না। জোয়ারের স্রোতে ও প্রবাহিত হওয়ার কারণে লবণাক্ত জলের মাছ কীভাবে, কখন এবং কোথায় খাওয়া যায় তার উপর বিশাল প্রভাব ফেলে। এই বিষয়টি সম্পর্কে আরও জানতে, টাইডার ফিশিংয়ের গোপনীয়তাগুলি দেখুন।

Related Articles

Back to top button