আলোচিত সংবাদ

রাতে কান্নার আওয়াজ, হাসপাতালের সিঁড়িতে পড়েছিল ফুটফুটে নবজাতক

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁ’ড়িতে প’ড়ে ছিল চারদিন বয়সী ফুটফুটে এক (মেয়ে) নবজাতক শিশু। পরে হাসপাতালটির এক ওয়ার্ডবয় শিশুটিকে কো’লে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করেন। ঘটনাটি ঘটেছে রোববার রাত ৮টার দিকে। পরে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে হাসপাতাল কর্তৃপ’ক্ষ

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চেঁ’চামে’চি শুনে এগিয়ে যান ওয়ার্ড বয় রাজু হোসেন। সেখানে দেখতে পান সিঁ’ড়িতে এক নবজাতক কা’ন্না করছে। লোকজন তাকে ঘি’রে রেখেছে, এমন অবস্থায় কোলে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে অজ্ঞা’ত শিশু হওয়ায় ওয়ার্ডবয়ের নামেই ভর্তি করান।

হাসতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, ওয়ার্ডবয় রাজু শিশুটিকে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তার অ’ক্সিজেন স্বল্পতা ছিল, আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসাসেবা দেন।

হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উ’দ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে, সর্বক্ষণিক তার দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞা’ত নবজাতক শিশু উ’দ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠিয়েছি। এই বিষয়ে কাউকে এখনো শনা’ক্ত করা যায়নি। হাসপাতালের সিসি ফু’টেজ দেখে অজ্ঞা’ত শিশুর পরিচয় শনা’ক্ত করার চেষ্টা চলছে।

Related Articles

Back to top button