বিনোদন

কান্না জড়ানো কণ্ঠে দোয়া চাইলেন নায়ক ফারুক

ঢাকায় সিনেমার জনপ্রিয় অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক। ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) দেশের এই নন্দিত অভিনেতার জন্মদিন। জন্মদিন উপলক্ষে এক ভিডিও বার্তা দিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

ভিডিও বার্তা নায়ক ফারুক বলেন, ‘আমার জন্মদিনকে সামনে রেখে দেশবাসীকে শুভেচ্ছা জানাই। সবার কাছে আমার অনুরোধ, গুজবে কান দেবেন না। আমি আল্লাহর রহমতে ভালো আছি। ইনশাআল্লাহ, আমি খুব শিগগিরই দেশে ফিরব।’

এ সময় কান্না জড়ানো কণ্ঠে তিনি বলেন, ‘দেশের মানুষের ভালোবাসা ফারুক কোনোদিন ভুলবে না। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই, যেন খুব তাড়াতাড়ি দেশে ফিরে আসতে পারি।’ভিডিও বার্তায় ফারুক জাতীয় স্লোগানও দেন, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন এ নায়ক।

উল্লেখ্য, এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে তাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘সারেং বৌ’, ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘মিয়া ভাই’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আবার তোরা মানুষ হ’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘সখী তুমি কার’, ‘কথা দিলাম’, ‘সূর্য গ্রহণ’ ইত্যাদি।

Related Articles

Back to top button