আলোচিত সংবাদ

ছেলেদের দেখলে মেয়েরা বারবার ওড়না ঠিক করে কেন? কারণ শুনলে চমকে যাবেন

মহিলাদের পোশাকের কথা বলতে গেলেই প্রথমেই আসে ট্রাডিশনাল পোশাকের কথা। বিভিন্ন সময়ে কাজের কারণে ওয়েস্টার্ন পোশাক এখন সঙ্গী হলেও কোন উৎসব বা বাড়ির অনুষ্ঠানে আজও যুবতীদের প্রথম চয়েস শাড়ি বা চুড়িদার।

তবে কখনো কি লক্ষ্য করেছেন যখনই কোনো মেয়ে চুড়িদার পড়েন তখন বিভিন্ন সময়ে বিভিন্নভাবে ওড়না ঠিক করে। ওড়না যে সামলাতে না পেরে তারা এমন করে তা কিন্তু নয় বরং এর পেছনে রয়েছে কিছু যুক্তি।

বেশিরভাগ সময়ই খেয়াল করলে দেখবেন কোন ভিড় রাস্তায় কোনো মেয়ে থাকলে সে নিজের ওড়না ঠিক করতে ব‍্যস্ত। কিন্তু কেন? কি নিয়ে এতো ভাবিত হন মেয়েরা? তার উত্তর পাবেন এই প্রতিবেদনে।

মাথায় ওড়না টানা- প্রথমেই আসা যাক মাথায় ওড়না টানার বিষয়ে। অনেকসময় দেখা যায় কোনো মেয়ের সামনে কোনো ছেলে বা বৃদ্ধ এলে মেয়েরা মাথায় ওড়না টেনে নেয়। এর কারণ হলো পারিবারিক শিক্ষা ও মূল‍্যবোধ। বয়সে বড়ো কেউ সামনে এলে সম্মানবশত তারা মাথায় ওড়না টেনে নেয়।

বুকের ওড়না ঠিক করা- মেয়েদের শরীরে খুব সহজ দৃশ্যমান অংশ তাদের বুক। অনেকসময় তারা লোকেদের কু দৃষ্টি থেকে বাচতে নিজের ওড়না বুকের কাছে টেনে নেন। এটা একটা প্রতিরোধমূলক ব‍্যবস্থা।

অস্বস্তিতে থাকার সময়- আবার এসব ছাড়াও দেখা যায় অনেক সময় অস্বস্তিতে থাকলে মেয়েরা ওড়না নিয়ে খেলা করে। হাতের ফাঁকে নানা রকম ভাবে ওড়না নিয়ে নাড়াচাড়া করে। এটা আসলে তাদের চঞ্চল মস্তিষ্কের পরিচয়।

Related Articles

Back to top button