বিনোদন

‘দিন-দ্য ডে’র পরিচালককে কড়া জবাব দিলেন অনন্ত জলিল

দিন-দ্য ডে’ সিনেমাটি নিয়ে আলোচনা-সমালোচনা থামছেই না। নতুন করে আলোচনায় যোগ হয়েছে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের নাম। অনন্ত জলিলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তিনি।

তার দাবি, অনন্ত জলিল চুক্তি ভঙ্গ করেছেন, অর্ধনির্মিত অবস্থায় নিয়ে সিনেমাটিকে নষ্ট করে ফেলেছেন। এমনকি নিজের অংশের টাকা তিন-চার বছর ধরে চেয়েও পাননি নির্মাতা।

এ বিষয়ে ইরানের আদালতে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন মুর্তজা অতাশ জমজম। সেই সঙ্গে একজন আন্তর্জাতিক আইনজীবী নিয়োগ দেবেন বলেও জানান।

নির্মাতা জমজমের অভিযোগ নিয়ে মুখ খুলেছেন অনন্ত জলিল। তিনি জানালেন, মামলার বিষয়টি এখনো জানেন না। আর মুর্তজা যেসব অভিযোগ করেছেন, সেগুলোও ভিত্তিহীন।

অনন্ত জলিল বলেন, ‘সিনেমার শুটিং শেষ করেছি তিন-চার-বছর আগে। সব ফুটেজ কিন্তু নির্মাতার কাছেই ছিল। এরপর আমি কোনো কিছু গোপন করিনি। সবকিছু মিডিয়াকে বলেই সিনেমা মুক্তি দিয়েছি। গত বছরও নির্মাতা আমার দাওয়াতে এসে প্রোগ্রাম করে গেল। অভিযোগ থাকলে তো তিনি সিনেমার ফুটেজই দিতেন না।’

অনন্তের দাবি, চুক্তি অনুযায়ী কেবল বাংলাদেশে শুটিংয়ের অর্থ তিনি বহন করেছেন। তার ভাষ্য, ‘বাংলাদেশে ওদের দেশ থেকে ১৭ জন শিল্পী এসেছিল। তাদের পাঁচতারকা হোটেলে রেখেছি। রাজকীয় মর্যাদা দিয়েছি। শুটিংয়ে কোনো হস্তক্ষেপ করিনি। আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে।’

উল্লেখ্য, গত কোরবানির ঈদে সারা দেশে মুক্তি পায় ‘দিন দ্য ডে’ ছবি। এতে অনন্তর সঙ্গে কেন্দ্রীয় ভূমিকায় আছেন বর্ষা। ছবিতে ইরান, আফগানিস্তান, তুরস্কসহ বিভিন্ন দেশের শিল্পীরা অভিনয় করেছেন।

Related Articles

Back to top button