আলোচিত সংবাদ

যাত্রীবাহি ছোট্র নৌকাটি সাগরের মাঝখানেই আসতেই উঠল ভয়ানক ঝড়, জীবন বাজি রেখে ঝড়ের কবল থেকে বেচে ফিরলেন যাত্রীরা ভাইরাল ভিডিও!

ঝড় হলো একটি প্রাকৃতিক দুর্যোগ যা এর পৃষ্ঠে ও আবহাওয়ায় কঠোর প্রভাব ফেলে। এটি সাধারণ পরিবেশে ভয়াবহ বিঘ্ন সৃষ্টি করে যেমন বিদ্যুৎচমক,তুষারপাত, শক্তিধর বায়ুপ্রবাহ ইত্যাদি। ঝড় মানুষের জানমালের ক্ষতি করতে পারে দাবানল, বিদ্যুৎচমক, শক্তিশালী বৃষ্টি বা তুষারপাত এর মাধ্যমে। যদিও

শক্তিশালী বৃষ্টি যেসব স্থান দ্বারা চলে সেসব স্থান খরা হতে মুক্তি পায়। শক্তিশালী তুষারপাত অনেক আনন্দদায়ক পরিস্থিতি সৃষ্টি করতে পারে যেমন স্কী যা অন্য সময়ে সম্ভব নয়।

নৌকা এক ধরনের জলযান যা সাধারণত জাহাজের থেকে ছোট। পৃথিবীর অনেক দেশে নৌকা ক্রীড়া (নৌকা বাইচ) এবং প্রমোদ-ভ্রমণের জন্য ব্যবহৃত হলেও বাংলাদেশ-সহ বিশ্বের অনেক দেশে নৌকা এখনও স্থানীয় যাতায়াতের অন্যতম মাধ্যম। এছাড়া পণ্য পরিবহনের জন্যও এটি গুরুত্বপূর্ণ। বাংলাদেশে বর্ষাকালে এর প্রচুর ব্যবহার হয়। নৌকার চালককে বলা হয় মাঝি।

নৌকা থাকা মানুষগুলো অনেক প্রাণহানি থাকে কারণ এ ধরনের নৌকাগুলো ছোট থাকে। তাই সমুদ্রের ঢেউয়ে ছোট নৌকাগুলো সামলাতে পারে না। ফলে নৌকাগুলো উল্টে যায় আর মানুষ গুলো মারা যায়। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, উত্তাল ঢেউয়ের মধ্যে ছোট্ট একটি নৌকা কিভাবে এপাশ-ওপাশ হচ্ছিল। আর মানুষগুলো সৃষ্টিকর্তার রহমতে বেঁচে থাকে।

নৌকাটি তার কিনারা হতে মানুষ ভর্তি নিয়ে যাচ্ছিল মাছ ধরতে। কিছুদুর যাওয়ার পর অর্থাৎ মাঝ সাগরে যাওয়ার পর ঢেউয়ে কবলে পরে যায়। ঢেউ এতটাই ছিল যে ঢেউয়ের কারণে নৌকাটি অদৃশ্য হয়ে যাচ্ছিল, এত উঁচুতে ঢেউ ছিল। সমুদ্রের ঢেউয়ের মতো ভয়াবহ দুর্যোগ পৃথিবীতে আর হতে পারে না। কারণ এটি প্রতিনিয়ত ঘটে থাকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Back to top button