আলোচিত সংবাদ

এবার ফ্লাইওভারের রড ঢুকে পড়ল আওয়ামী লীগ নেতার গাড়িতে

উত্তরায় বিআরটি প্রকল্পের কাজ চলাকালে গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর রেশ কাটতে না কাটতেই এবার টঙ্গীতে ঘটে গেছে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা।

গাজীপুরে বিআরটি প্রকল্পের কাজ চলমান সময়ে পর্যাপ্ত নিরাপত্তা বেষ্টনী না থাকায় আবারো দুর্ঘটনার শিকার হয়েছেন এক প্রাইভেটকারের ৫ আরোহী। টঙ্গীর কলেজ গেট এলাকায় নির্মাণাধীন উড়াল সড়কের ওপর থেকে মোটা রড এসে একটি চলন্ত প্রাইভেটকারের উপর পড়ে।

এতে প্রাইভেটকারের ডালার কাঁচ ভেঙ্গে রডের একটি মাথা কারের ভেতরে ঢুকে যায়, এ সময় ভেঙ্গে যায় গাড়ির পেছনের লাইটও। এতে অল্পের জন্যে প্রাণে রক্ষা পায় ওই প্রাইভেটকারের ৫ আরোহী। গত শুক্রবার বিকেল ৩টার দিকে টঙ্গীর কলেজগেট এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় প্রাইভেট কারটিতে গাজীপুর মহানগরীর ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. আবদুর রশিদ, তাঁর স্ত্রী রাজিয়া সুলতানা, দুই ছেলে রুমান ও রাফি এবং চালক সোহাগ ছিলেন। আবদুর রশিদ জানান, বিকেলে ঢাকা থেকে নিজ প্রাইভেট কারে করে গাজীপুর মহানগরীর গাছা এলাকার মালেকেরবাড়ির বাসায় ফিরছিলেন।

বিকেল ৩টার দিকে টঙ্গীর কলেজগেট এলাকায় পৌঁছলে নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ফ্লাইওভার থেকে ২০-২৫ ফুট লম্বা একটি মোটা রড প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ডান পাশের পেছনের কাচ ভেঙে চূর্ণবিচূর্ণ হয়ে যায়। রডের মাথা গাড়িতে ঢুকে গিয়ে থেমে যায় গাড়ি। এ সময় গাড়ির পেছনের লাইট ভেঙে যায়। অল্পের জন্য তাঁরা প্রাণে বেঁচে গেছেন।

আবদুর রশিদ আরো জানান, ঘটনার পর লোকজন জড়ো হয়। খবর পেয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন এসে দুঃখ প্রকাশ করেন। তবে ঘটনাপ্রকাশ না করার অনুরোধ করেন তিনি। গাড়িটি মেরামত করতে তাকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে ক্ষমা চান। কিন্তু গাড়িটি ঠিক করতে তার আরও অনেক বেশি টাকা লাগবে বলে জানান তিনি।

এর আগে ওই দিন সকালে গাজীপুরে বিআরটির কাজ পরিদর্শন করেন সেতু মন্ত্রণালয়ের সড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী। পরিদর্শনের সময় তিনি কয়েকটি স্থানে নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে বলে মন্তব্য করেন। বিআরটি কর্মকর্তাদের এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন তিনি। এর কয়েক ঘণ্টা পর ওই দুর্ঘটনা ঘটে।

এর আগে ১৫ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরা জসীমউদ্দীন রোডে বিআরটি প্রকল্পের ক্রেনে থাকা গার্ডার প্রাইভেটকারের ওপর পড়ে একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়। এসময় আহত হয় আরো ২ জন।

Related Articles

Back to top button