আলোচিত সংবাদ

দেশে চালের অভাব নেই: খাদ্যমন্ত্রী

দেশে চালের অভাব নেই। বর্তমানে দেশে চালের সর্বোচ্চ মজুত রয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জে ওএমএস কার্যক্রম সম্প্রসারণের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সারাদেশে একযোগে দুই হাজার ৩৬০ ডিলারের মাধ্যমে ওএমএস কার্যক্রম শুরু করেছি।

খাদ্যবান্ধব কর্মসূচিতে ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি পরিবারকে প্রতি মাসে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল দেওয়া হবে।তিনি আরও বলেন, ডিসি-এসপিদের নির্দেশ দেওয়া আছে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। আমার দপ্তরের কেউ করলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিয়ে আমরা জিরো টলারেন্সে থাকি।

ব্যবসায়ীরা যদি অধিক মুনাফার আশায় যদি কোনো জায়গার কিছু করে সেটা ভিন্ন বিষয়। কিন্তু আমাদের চালের কোনো সংকট নেই।এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ও জেলা খাদ্য নিয়ন্ত্রক (দায়িত্বপ্রাপ্ত) আসমা উল হুসনাসহ বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন> আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকালীন সরকার নিয়ে দেশে কোনো সংকট নেই, সংকট আছে বিএনপিতে এবং তাদের নেতৃত্বে ও সিদ্ধান্তে। তিনি রোববার সকালে রাজধানীর উত্তরার দিয়াবাড়ীতে বিএনপি মহাসচিবের নির্বাচনকালীন সরকার নিয়ে যে সংকটের কথা বলেছেন তার জবাবে এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের চাওয়া আর আবদারের

কোনো শেষ নেই। তারা কখনো নিরপেক্ষ সরকার, কখনো নির্বাচনকালীন সরকার, আবার কখনো তত্বাবধায়ক সরকার এবং মাঝে মাঝে জাতীয় সরকার নিয়ে কথা বলেন। আসলে বিএনপি নেতারা কি চান তা তারা নিজেরাও জানেন না। বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবারও বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে, সরকারের অধীনে নয়; সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।তিনি

বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান। নির্বাচনকালে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করবে সরকার। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন করে তত্ত্বাবধায়ক সরকারের যে কথা বলছেন, সেটি একটি মীমাংসিত বিষয়। সুতরাং এ নিয়ে নতুন করে আলোচনার কোনো সুযোগ নেই।

Related Articles

Back to top button