আলোচিত সংবাদ

মেয়র জাহাঙ্গীরের নামে গ্রেফতারি পরোয়ানা

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ফরিদপুরে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফরিদপুরের আদালতে দায়ের করা মামলায় এ পরোয়ানা জারি করেছেন আদালত।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দিনগত রাতে ফরিদপুর জেলা জজ আদালতে মামলাটির আইনজীবী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. কামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বুধবার (৩১ আগস্ট) ফরিদপুর ৩ নম্বর আমলী আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট ফরিদুল ইসলাম এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’

নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আতাউর রহমান কালু বাদী হয়ে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলার সি আর নম্বর ৩৩৪/২১।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য তার নামে বিভিন্ন জেলায় করা মামলার সংখ্যা এ নিয়ে ৮টিতে দাঁড়িয়েছে। এর আগে করা ৭ মামলায় তিনি গত ২২ অগাস্ট হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গাসিক মেয়র জাহাঙ্গীরকে গত বছরের ১৯ নভেম্বর দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে ওই সময় বিভিন্ন জেলায় মোট ৭টি মামলা হয়। গত ২২ আগস্ট বিভিন্ন এসব মামলায় তিনি হাইকোর্ট থকে আগাম জামিন পান। ২০১৮ সালে অনুষ্ঠিত গাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছিলেন জাহাঙ্গীর আলম।

Related Articles

Back to top button