জাতীয়

পৌর নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হচ্ছে : ইসি কবিতা খানম

সারাদেশে সুষ্ঠু ও গ্রহণযোগ্য পৌরসভা নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। তিনি বলেন, একটি সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে যা প্রয়োজন পু’লিশ প্রশাসন ও নির্বাচন কমিশনের কর্মক’র্তারা প্রদক্ষেপ গ্রহণ করবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে নওগাঁর জে’লা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ ও ধামইরহাট পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সভায় এসব কথা বলেন তিনি।

কবিতা খানম বলেন, ইতোমধ্যে প্রার্থীদের সঙ্গে কথা হয়েছে দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। নির্বাচনে প্রচারণায় প্রার্থীরা আইন মেনে চলার যে একটা প্রবনতা আছে তারা সেটা মেনে চলছেন। এখন পর্যন্ত দেশে যে কয়টি পৌরসভা নির্বাচন হয়েছে সেগুলো সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। আশা করি এখানেও একটি সুষ্ঠ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় জে’লা প্রশাসক মো. হারুন-অর-রশীদ, পু’লিশ সুপার আব্দুল মান্নান মিয়া, অ’তিরিক্ত জে’লা ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানা, ১৬-বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল কবির, ১৪-বিজির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাদিম মাহমুদ, আঞ্চলিক নির্বাচন কর্মক’র্তা ফরিদুল ইস’লাম, নওগাঁ জে’লা নির্বাচন অফিসার মাহমুদ হাসান, সদর উপজে’লা নির্বাচন নির্বাহী অফিসার মির্জা ই’মাম উদ্দিন, নির্বাচন কর্মক’র্তা রুহুল আমিনসহ স্থানীয় প্রশাসনের কর্মক’র্তারা উপস্থিত ছিলেন। এর আগে নওগাঁ ও ধামইরহাট পৌরসভা’র মেয়র প্রার্থী ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে তিনি মতবিনিময় করেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি নওগাঁ ও ধামইরহাট পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Back to top button