অন্যান্য

এক বলে একই ব্যাটসম্যান দুইবার রান আউট!

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) অ্যাডিলেড স্ট্রাইকার্স ও সিডনি থান্ডারের মধ্যকার ম্যাচে ঘটেছে এক অদ্ভুত ঘটনা। অ্যাডিলেডের ওপেনার জেক ওয়েদার‌্যাল্ড একই বলে রান আউট হয়েছেন দুইবার।

বিস্ময়কর ঘটনাটি ঘটে ইনিংসের দশম ওভা’রে। সেসময় নন স্ট্রাইকার প্রান্তে ছিলেন ওয়েদার‌্যাল্ড। বল করছিলেন সিডনির ক্রিস গ্রিন। স্ট্রাইকার প্রান্তে থাকা গ্রিন ফিলিপ সল্ট’কে ফুলার ডেলিভা’রি করেন। সল্ট সোজা বোলারের দিকে শট খেলেন। বলটা গ্রিনের হাত স্প’র্শ করে নন স্ট্রাইকার প্রান্তের স্ট্যাম্পে আ’ঘাত করে।

রান আউটের জো’রালো আপিলের মাঝেই ওয়েদার‌্যাল্ডকে রান নিতে বলেন সল্ট। কিন্তু তিনি সঙ্গে সঙ্গে দৌড় দেননি। রান হতে দেখে সিডনির উইকেট’কিপার স্যাম বিলিংসের দিকে বল ছোড়া হয়। তিনি স্ট্রাইকার প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন।

রিপ্লেতে দেখা যায়, প্রথমবার ক্রিজের ওপর প্রান্ত ব্যাট থাকলেও তা মাটিতে ছিল না। এদিকে পরেরবার ওয়েদার‌্যাল্ড ছিলেন ক্রিজের খানিকটা বাইরে। অর্থাৎ দুইবারই রান আউট হয়েছেন তিনি। এক্ষেত্রে অবশ্য প্রথম রান আউটই বিবেচনা করা হয়। ফলে ৩১ রানে বিদায় নেন অ্যাডিলেড ওপেনার।

এক বলে দুইবার রান আউট ক্রিকেটাঙ্গিনে বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। ধারাভাষ্যকার ব্রেন্ডন জুলিয়ান টুইটারে লিখেছেন, ‘জেক ওয়েদার‌্যাল্ড, সে করছে কী’! ভ’য়ংকর রানিং। সে আরো কয়েকবার রান আউটের কাছে ছিল। শেষ পর্যন্ত রান আউটই হলো।’

Back to top button