অপরাধ

ফোন কেনার জন্য অ’পহ’রণ নাট’ক কি’শোরের

বগুড়ায় অ’পহ’রণের নাট’ক সাজানো এক কি’শোরকে আ’ট’ক করেছে গোয়েন্দা পু’লিশ (ডিবি)। স্মা’র্টফোন কেনার জন্য তাকে অ’পহ’রণ করা হয়েছে এমন কথা বলে মায়ের কাছে মুক্তিপণ চেয়েছিল সে।

জে’লা ডিবির ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওই কি’শোরকে অ’পহ’রণ করা হয়নি। সে নিজেই তার অ’পহ’রণের নাট’ক করেছে। তার বন্ধুদের মতো স্মা’র্টফোন ব্যবহার করার ইচ্ছে হয়েছিল বলে সে এই কাজ করে।

ওসি জানান, ওই কি’শোরের বাড়ি গাইবান্ধার সাদুল্ল্যাপুর উপজে’লার একটি গ্রামে। সম্প্রতি তার মা-বাবার বিচ্ছেদ হয়েছে। এ কারণে সে একই উপজে’লার অন্য একটি গ্রামে তার মামা’র বাড়িতে থেকে পড়াশোনা করে। মঙ্গলবার বাসে উঠে সে বগুড়ার বাঘোপাড়া আসে। সেখানে একটি চায়ের দোকানে রাত কা’টায়। সকালে সেখান থেকে শাজাহানপুর উপজে’লার বনানী বাসস্ট্যান্ড এলাকায় এসে একটি দোকান থেকে তার মাকে ফোন করে। জানায়, তাকে অ’পহ’রণ করা হয়েছে, মা’রধর করা হচ্ছে। মুক্তিপণ না দিলে তাকে মে’রে ফেলা হবে। মুক্তিপণ হিসেবে প্রথমে ২০ হাজার, পরে ৫০ হাজার টাকা দাবি করে সে নিজেই।

এর আগে ওই কি’শোরের নি’খোঁজের বিষয়ে সাদুল্ল্যাপুর থা’নায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার মা।

ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘ওই কি’শোরকে অ’পহ’রণ করা হয়েছিল ভেবে আম’রা দ্রুত অ’ভিযান চালাই। গো’পন খবরের ভিত্তিতে তাকে শাজাহানপুর উপজে’লার বনানী বাসস্ট্যান্ড এলাকা থেকে উ’দ্ধার ও আ’ট’ক করা হয়। তাকে সাদুল্ল্যাপুর থা’নায় হস্তান্তর করা হয়েছে।’

Back to top button