আন্তর্জাতিক

কয়েক লাখ রুপির কোকেনসহ বি’জে’পি নে’ত্রী গ্রে’প্তা’র

ভা’রতে কেন্দ্রীয় সরকারে ক্ষমতাসীন দল ভা’রতীয় জনতা পার্টির (বিজেপি) যুব মোর্চার রাজ্য সম্পাদক ও হুগলি জে’লার পর্যবেক্ষক পামেলা গোস্বামীকে কয়েক লাখ রুপির কোকেনসহ গ্রে’ফতা’র করছে পু’লিশ।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে পামেলাকে কলকাতার নিউ আলিপুর এলাকা থেকে কয়েক লাখ রুপির মা’দক-সহ গ্রে’ফতার করা হয়েছে। তার সঙ্গে গ্রে’ফতার করা হয়েছে বিজেপি নেতা প্রবীর দেকে। তারা দু’জনেই একটা গাড়ি করে যাচ্ছিলেন বলে পু’লিশ জানিয়েছে।

পু’লিশ সূ’ত্রে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে পামেলা নিউ আলিপুরের এনআর অ্যাভিনিউ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন। গাড়িতে প্রবীর ছাড়াও ছিলেন পামেলার নিরাপত্তারক্ষীরা। সূত্র মা’রফত খবর পেয়ে পু’লিশ ওই গাড়ি আ’ট’কায়। পামেলার কাছ থেকে উ’দ্ধার হয়েছে ১০০ গ্রাম কোকেন। পু’লিশের দাবি, ওই মা’দকের বাজারদর কয়েক লাখ রুপি।

বিজেপির সঙ্গে পা’মেলার যোগাযোগ যদিও খুব পুরনো নয়। সম্প্রতি তিনি বিজেপির যুব মোর্চার রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ভূমিকা নিচ্ছিলেন। পু’লিশ আপাতত ত’দন্ত করে দেখছে, এই বিষয়ে অন্য কারও যোগাযোগ রয়েছে কি না। কেন এবং কোথায় ওই মা’দক নিয়ে যাওয়া হচ্ছিল, কোনো বড় চক্রের সঙ্গে পামেলারা জড়িত রয়েছেন কি না, তাও খতিয়ে দেখছে পু’লিশ।

এ প্রসঙ্গে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ‘আমি এখনো স্পষ্টভাবে এই বিষয়ে কিছু জানি না। না জেনে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। তবে ওঁদের ব্যাগে মা’দক ছিল, নাকি তা ঢুকিয়ে দেওয়া হয়েছে, সেটিও ভাববার বিষয়।’ বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘যদি ফাঁ’সানো না হয়ে থাকে, তাহলে মা’দক সরবরাহের অ’ভিযোগে যা শা’স্তি হওয়া উচিত, আইন তাই দেবে।’

Back to top button