অন্যান্য

জুতা পায়ে শহীদ মিনারে প্রধান শিক্ষক ও ইউপি সদস্য, ভাই’রাল সামাজিক মাধ্যমে

নাটোরের সিংড়া উপজে’লার বিষ্ণুপুর ইটালী মডেল হাইস্কুলের শহীদ মিনারে প্রধান শিক্ষক, স্কুল সভাপতি ও স্থানীয় এক ইউপি সদস্যর জুতা পায়ে ফুল দেয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয়েছে। এতে এলাকাবাসীর মধ্যে সমালোচনার ঝড় বইছে।

রোববার সকালে উপজে’লার বিষ্ণুপুর ইটালী মডেল হাইস্কুলে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনে বেদিতে জুতা পায়ে ওঠেন প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান ও দু’জন সহকারী শিক্ষক জাকির হোসেন ও মশিউর রহমান। ছবিতে জুতা পায়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল আজিজ ওরফে জাকির ও একই ওয়ার্ডের ইউপি সদস্য জুলফিকার আলী ভুট্টুকে।

ফুল দেয়ার সময় জুতা পায়ে তারা নিজ নিজ মোবাউল ফোনে ছবি তোলেন। প্রায় ১০ মিনিট এভাবে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করা হয়। পরে বিষ্ণুপুর ইটালী মডেল হাইস্কুলের ফেইসবুক পেইজে ছবিগুলো পোস্ট দেয়া হয়। সেখান থেকে বিভিন্ন ব্যাক্তি ছবিগুলো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে বেশ কয়েকটি ছবি ভাই’রাল হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, অসচেতনভাবে ঘটনাটি ঘটেছে। আর নির্মাণাধীন শহীদ মিনার হওয়ায় সেখানে ধুলোবালি ছিল, তাই জুতা পায়ে ওঠেছেন বলে জানান তিনি।

আর স্কুল সভাপতি আব্দুল আজিজ বলেন, তিনি স্থানীয় একটি ইস’লামী জলসা নিয়ে ব্যস্ত থাকায় টেনশনে ঘটনাটি ঘটেছে।

সিংড়া উপজে’লা মাধ্যমিক শিক্ষা কর্মক’র্তা মো: আমিনুর রহমান বলেন, জুতা পায়ে শহীদ মিনারে ফুল দেয়ার বিষয়টি তিনি শুনেছেন। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Back to top button