জাতীয়

‘ভ্যাকসিনে এগিয়ে থাকা ৫ দেশের একটি বাংলাদেশ’

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিশ্বের ১৩০টি দেশ এখনো করো’নার ভ্যাকসিন পায়নি। অনেক দেশের সরকার বলছে ভ্যাকসিনের জন্য প্রয়োজনে আ’দালতে যাবেন। অথচ ভ্যাকসিন পাওয়ায় এগিয়ে থাকা পাঁচটি দেশের একটি বাংলাদেশ। শেখ হাসিনার নিজস্ব চেষ্টা ও তত্বাবধানে আম’রা করো’নার ভ্যাকসিন পাই। এর সম্পূর্ণ কৃতিত্ব আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজে’লা প্রশাসন আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় ভা’র্চুয়াল কনফারেন্সে প্রধান অ’তিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপজে’লা পরিষদ মিলনায়তনে উপজে’লা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাসুদ-উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আইনমন্ত্রী আরো বলেন, একটা সময় ছিল যখন শহীদ দিবস পালনেও বাধা সহ্য করতে হয়েছে। ১৯৭১ সালে মুক্তিযু’দ্ধে জয়ী হওয়ার পর আম’রা সেটা পারি। আম’রা এমন একটা বাংলাদেশে পৌঁছেছি যখন শেখ হাসিনার প্রচেষ্টায়, অক্লান্ত পরিশ্রম আর একান্ত নিষ্ঠায় সারা’বিশ্বে দিনটিকে মাতৃভাষা দিবসের স্বীকৃতি পেতে সক্ষম হয়েছি।

বিভিন্ন সরকারের আমলে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করার জন্য সরকারের পক্ষ থেকে চেষ্টা করা হয়েছে অ’ভিযোগ করে তিনি বলেন, শেখ হাসিনার হাতে জনগণ দেশের দায়িত্ব দেয়ার পর দৃশ্য পাল্টে গেছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে বিশেষ অ’তিথি ছিলেন কসবা উপজে’লা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান, পৌর মেয়র মো. এম’রান উদ্দিন জুয়েল, উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক এম.জি হাক্কানি, উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মনির হোসেন।

পরে মহান শহীদ দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজে’লা শিল্পকলা একাডেমীর শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

Back to top button