আন্তর্জাতিক

২১’তে একটাই খেলা হবে, আমি হবো গোলরক্ষকঃ মমতা

অ’ভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী’কে সিবিআই নোটিশ দেওয়ার ইস্যুতে কড়া প্রতিক্রিয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রসঙ্গ উল্লেখ না করেই তার স্পষ্ট হুঁশিয়ারি, ভ’য় দেখিয়ে লাভ নেই।

রোববার (২১ ফেব্রুয়ারি) ভাষা দিবসে দেশপ্রিয় পার্কের একটি অনুষ্ঠানে মমতা বলেন, ধমকানি-চ’মকানি-জে’ল দেখিয়ে আমাদের ভ’য় দেখাবেন না। ওসব আম’রা পেরিয়ে এসেছি। ভ’য় পাওয়ার কোনো কারণ নেই। আমা’র দেহে যতোক্ষণ প্রা’ণ থাকবে, ততোক্ষণ কোনো ধমকানির কাছে আমি নত হবো না।

এসময় তিনি বলেন, ২১’তে একটাই খেলা হবে, আমি হবো গোলরক্ষক। হারতে আম’রা শিখিনি, আমাদের হা’রানো যাবে না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, যারা বাংলায় এসে সুড়সুড়ি দেয়, ব্যঙ্গ করে তারা ‘বাংলা’র নামটা করলো না। চার বছর ধরে ফেলে রেখেছে। চিরকাল দেখছি, বাংলার প্রতি বঞ্চনা করা হচ্ছে, কেউ বাংলায় বড় হয়ে গেলে দেখছি, টেনে নামানোর একটা চক্রান্ত হচ্ছে।

অ’ভিযোগের সুরে তিনি বলেন, আমি তো শুনছি, দিল্লির অনেক নেতা কখনো কখনো বলছে, বাংলার মেরুদ’ণ্ড কী’ করে ভেঙে দিতে হয় আম’রা জানি। চেষ্টা করে দেখু’ন, আগেও তো করেছেন। আম’রা তো ব’ন্দুকের সঙ্গে লড়াই করে এসছি। ভ’য় পাবো কেন? আমাদের মেরুদ’ণ্ড ভেঙে দেওয়া অ’তো সহ’জ নয়। এই মাটিই আমায় শিখিয়েছে, কাউকে দেখে ভ’য় না পেতে। বাঘের মতো লড়াই করতে।

বক্তব্যের একদম শেষে এরপর নিজের একটি লেখা পাঠ করেন তিনি। সেখান থেকেই ২১ সালের ভোটের প্রসঙ্গে আসেন তিনি। মমতা বলেন, ২১শে চ্যালেঞ্জ হবে। ২১শেই আম’রা চ্যালেঞ্জ গ্রহণ করি এবং ২১শেই চ্যালেঞ্জ হোক। দেখি, কার জো’র কতোটা। ২১শে একটা খেলা হবে, কারা হারে, কারা জেতে দেখবো। আর তাতে যদি আমায় জে’লেও পাঠিয়ে দেয়, তবে জে’ল থেকেই ডাক দেবো, জয়বাংলা। আম’রা কারো পরোয়া করি না।

Back to top button