আন্তর্জাতিক

বন্দীদের মুক্তির দাবিতে মিছিল-সমাবেশ,,

বাহরাইনের কারাগারে আ’ট’ক বন্দীদের মুক্তির দাবিতে টানা চতুর্থ দিনের মতো বি’ক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দেশটির জনগণ। বাহরাইনে প্রা’ণঘাতী করো’নাভাই’রাসের মহামা’রি ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এসব ব’ন্দির মুক্তি দাবি করছেন তাদের স্বজনরা। খবর পার্সটুডে’র।

বন্দীদের দ্রুত মুক্তি নিশ্চিত করতে গতকাল (রোববার) অনুষ্ঠিত সমাবেশ থেকে আলে-খলিফা সরকারের প্রতি জো’রালো আহ্বান জানানো হয়। এরইমধ্যে বাহরাইনের কারাগারে করো’নাভাই’রাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে।

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, কারাগারে কত সংখ্যক বন্দী করো’নায় আ’ক্রান্ত হয়েছেন সে স’ম্পর্কে সরকার সঠিক তথ্য না দেয়ায় তার নিন্দা জানিয়েছেন সমাবেশের আয়োজকরা। এসময় বি’ক্ষোভকারীরা আলে-খলিফা সরকারের বি’রুদ্ধে নানা স্লোগান দেন।

এর আগে গত বৃহস্পতিবার বাহরাইনের সবচেয়ে প্রভাবশালী ও প্রবীণ আলেম শেখ ঈসা কাসিম সতর্ক করে বলেছেন, বন্দীরা কারাগারে মৃ’ত্যুর মুখোমুখি অবস্থান করছেন। তিনিও বন্দীদের মুক্তি দাবি করেন।

সামাজিক ও রাষ্ট্রীয় বৈষম্যের অবসান এবং জনগণের অংশগ্রহণমূলক শাসন ব্যবস্থা প্রবর্তনের দাবিতে ২০১১ সাল থেকে বাহরাইনে সরকার-বিরোধী আ’ন্দোলন চলে আসছে। আ’ন্দোলন দমনের অংশ হিসেবে সরকার হাজার হাজার নাগরিককে আ’ট’ক করে কারাগারে রেখেছে।

Back to top button