আন্তর্জাতিক

বিপর্যস্ত ভা’রতে করো’নার নতুন রেকর্ড

মহামা’রি করো’নাভাই’রাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভা’রত। বৃহস্পতিবার দেশটিতে আবারও করো’নায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর রেকর্ড গড়েছে। এ দিন ভা’রতে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জনের করো’না শনাক্ত হয়েছে, যা আগের দিনের তুলনায় ২ হাজার বেশি। আর এই সময়ে মা’রা গেছেন ৩ হাজার ৯১৫ জন।

টাইমস অব ইন্ডিয়া সূত্রে জানা যায়, ভা’রতে এ নিয়ে টানা ১০ দিন ২৪ ঘণ্টায় ৩ হাজারের বেশি করো’নাভাই’রাস আ’ক্রান্ত রোগীর মৃ’ত্যু হলো। দেশটিতে এ পর্যন্ত মা’রা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৬৬ জন। আর মোট করো’না আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৪০ জনে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) বৃহস্পতিবার পর্যন্ত ২৯ কোটি ৮৬ লাখ ১ হাজার ৬৯৯টি করো’নার নমুনা পরীক্ষা করেছে। এর মধ্যে বৃহস্পতিবার পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ২৬ হাজার ৪৯০টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় ভা’রতে করো’নায় সবচেয়ে বেশি মৃ’ত্যু হয়েছে মহারাষ্ট্রে। এদিন এ রাজ্যে ৮৫৩ জন মা’রা গেছেন। এদিকে উত্তরপ্রদেশ, দিল্লি ও কর্নাট’কে ৩০০ জনেরও বেশি করে করো’না রোগী মা’রা গেছেন। করো’না সংক্রমণ বাড়ায় কেরালা ও মধ্যপ্রদেশে লকডাউন জারি করা হয়েছে।

এদিকে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে গত একদিনে পশ্চিমবঙ্গে ১১৭ জন মা’রা গেছেন। এ নিয়ে রাজ্যটিতে মোট মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৯৬৪ জনে। এই সময়ে ১৮ হাজার ৪৩১ জনের করো’না শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৩৫ হাজার ৬৬ জনে। পশ্চিমবঙ্গে করো’নায় একদিনে মৃ’ত্যু ও শনাক্তে এটাই সর্বোচ্চ রেকর্ড।

প্রতিদিন সাড়ে তিন লাখেরও বেশি নতুন আ’ক্রান্তের জেরে ভা’রতে সক্রিয় রোগীর সংখ্যা ক্রমশই বাড়ছে। বর্তমানে শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪৫ হাজারের বেশি। তবে সপ্তাহ খানেক আগে শনাক্ত রোগী বাড়ছিল এক লাখেরও বেশি। দেশটিতে এখন পর্যন্ত মোট ১ কোটি ৭৬ লাখ ১২ হাজার ৩৫১ জন করো’না আ’ক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

Back to top button