আন্তর্জাতিক

করো’নার সোনাজয়ী হকি তারকার মৃ’ত্যু..

মহামা’রি করো’নাভাই’রাস কেড়ে নিল মস্কো অলিম্পিকে সোনাজয়ী হকি খেলোয়াড় রবীন্দ্র পাল সিংকে। করো’না আ’ক্রান্ত হয়ে ২৪ এপ্রিল হাসপাতা’লে ভর্তি হতে হয় রবীন্দ্রকে।

২ সপ্তাহ ভাই’রাসটির বি’রুদ্ধে লড়াই করে শনিবার (৮ মে) সকালে শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন ১৯৮০ সালের সোনাজয়ী অলিম্পিয়ান। খবর আনন্দবাজারের।

এর আগে গত বৃহস্পতিবারই (৬ মে) করো’না মুক্ত হন তিনি। কিন্তু শুক্রবার (৭ মে) হঠাৎই তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাকে ভেন্টিলেশনেও রাখতে হয়। কিন্তু শেষ রক্ষা হলো না।

সাবেক হকি প্লেয়ারের মৃ’ত্যুতে শোকাহত ক্রীড়াজগৎ। ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু টুইট করেন, ‘শ্রী রবীন্দ্র পাল সিংজি করো’নার কাছে হেরে গেছেন, জানতে পেরে আমি অ’ত্যন্ত দুঃখিত। তার মৃ’ত্যুর সঙ্গে সঙ্গে ভা’রত ১৯৮০ সালের মস্কো অলিম্পিকে হকি দলের সোনাজয়ী এক সদস্যকে হারিয়েছে। ভা’রতীয় খেলাধুলায় তার অবদান সবসময় মনে রাখা হবে। ওম শান্তি।’

১৯৮০ সালেই শেষ বার অলিম্পিকে সোনা পেয়েছিল ভা’রত। ওই টিমের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রবীন্দ্র। হকি ইন্ডিয়ার পক্ষ থেকেও শোকপ্রকাশ করে টুইটারে বলা হয়, ‘১৯৮০ সালের মস্কো অলিম্পিকে সোনাজয়ী ভা’রতীয় দলের অন্যতম সদস্য, রবীন্দ্র পাল সিংয়ের মৃ’ত্যুর খবর স’ম্পর্কে জানতে পেরে আম’রা খুবই দুঃখিত। হকি ইন্ডিয়া তার পরিবার এবং প্রিয়জনের প্রতি সমবেদনা জানায়।’

Back to top button