অপরাধ

৪২তম বিসিএস’র ভাইভা স্থগিত

মহামা’রি করো’নাভাই’রাস সংক্রমণে রোধে দেশে চলমান বিধিনিষেধের কারণে ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) বাংলাদেশ কর্ম কমিশনের এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের করো’না পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধিনিষেধ শিথিল হওয়ার পর মৌখিক পরীক্ষার পরবর্তী পরিবর্তিত তারিখ জানাবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এর আগে ৫ মে পিএসসি থেকে এক সংবাদবি’জ্ঞপ্তি প্রকাশ করে ৪২তম বিসিএস বিশেষ ভাইভা’র সূচি প্রকাশ করা হয়। যেখানে বলা হয়, আগামী ২৩ মে থেকে ৪২তম বিসিএস (বিশেষ) ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা পরীক্ষা শুরু হবে। পরীক্ষায় উত্তীর্ণ ৬ হাজার ২২ জনের মধ্যে প্রথম দিন ২২০ জন ভাইভায় অংশ গ্রহণ করবেন। এ দিন সকাল ১০টাই থেকে পরীক্ষা শুরু হবে।

বি’জ্ঞপ্তিতে আরও বলা হয়, মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য ডাকযোগে কোনো সাক্ষাৎকার পত্র পাঠানো হবে না। সাক্ষাৎকার পত্রটি পিএসসির কমিশনের ওয়েবসাইটে আপলোড করা থাকবে। সেখান থেকে মৌখিক পরীক্ষার প্রার্থীরা সাক্ষাৎকার পত্রটি ডাউনলোড করতে পারবেন।

করো’নার প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বি’জ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মা’র্চ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হয় ৬ হাজার ২২ জন।

Back to top button