অন্যান্য

বোনের বাড়ি যাওয়ার পথে গণধ’’ র্ষ’ ণের শিকার কি’শোরী

বোনের বাড়িতে বেড়াতে যাবার পথে গণধ’’ র্ষ’ ণের শিকার হলেন এক কি’শোরী। চাঁদপুরের হাইমচরে গণর্ধষণের এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় অ’ভিযু’ক্তদের বি’রুদ্ধে মা’মলা দায়েরের কয়েক ঘণ্টার মধ্যে সাঁড়াশি অ’ভিযান চালিয়ে জড়িত তিন যুবককে পু’লিশ গ্রে’প্তার করেছে। এদিকে ধ’’ র্ষ’ ণের শিকার মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য শনিবার দুপুরে চাঁদপুর জেনারেল হাসপাতা’লে পাঠানো হয়েছে। একই সঙ্গে অ’ভিযু’ক্তরা ঘটনার দায় স্বীকার করায় আ’দালতের মাধ্যমে তাদের জে’লহাজতে পাঠানো হয়েছে।

হাইমচর থা’নায় দায়ের করা মা’মলার অ’ভিযোগের ভিত্তিতে জানাগেছে, পাশের লক্ষ্মীপুর জে’লার রায়পুরের ঝাউডুডি গ্রামের মাদ্রাসায় পড়ুয়া মেয়েটি গত বৃহস্পতিবার সন্ধ্যায় তার বোনের বাড়ি চাঁদপুরের হাইমচরে যাচ্ছিল। এসময় এলাকার গরম বাজার পৌঁছালে তাকে বহনকারী অটোরিকশার গতিরোধ করে একদল যুবক। পরে রাকিব (২১), শাহ’জালাল (২০) ও হাসান (১৯) নামে তিন যুবক মুখ চেপে ধরে পাশের পাড়াবগুলা গ্রামের একটি বাগানে নিয়ে যায়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পরের দিন শুক্রবার ভোর পর্যন্ত তার ওপর পাশবিক নি’র্যা’তন চালানো হয়। এসময় নিজকে রক্ষা করতে প্রা’ণপণ চেষ্টা করেও ব্যর্থ হয় মেয়েটি। এই ঘটনার পর জ্ঞান হারিয়ে ফেলে সে। পরে কিছুটা জ্ঞান ফিরলে বোনের বাড়ি ফেরে। পরে ঘটনার শিকার মেয়েটির মা হাইমচর থা’নায় অ’ভিযু’ক্ত তিনজনের বি’রুদ্ধে মা’মলা করেন।

হাইমচর থা’নার ওসি মাহবুবুর রহমান মোল্লা জানান, মা’মলার পরই পু’লিশ সাঁড়াশি অ’ভিযান চালিয়ে ওই এলাকার একটি সালিশ বৈঠক থেকে অ’ভিযু’ক্তদের গ্রে’প্তার করে। স্থানীয় একটি সূত্র জানিয়েছে, এলাকার কতিপয় প্রভাবশালী মহল ঘটনা ধামাচাপা দিতে সালিশের আয়োজন করে। কিন্তু বৈঠকে আপোসরফার আগেই পু’লিশ ঘটনাস্থলে অ’ভিযান চালিয়ে অ’ভিযু’ক্তদের হাতেনাতে ধরে ফেলে।

চাঁদপুর জে’লা পু’লিশ সুপার মিলন মাহমুদ জানান, এই সংঘবদ্ধ ধ’’ র্ষ’ ণের ঘটনায় জড়িতদের এবং কেউ যদি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে তাদের বি’রুদ্ধেও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button