অন্যান্য

শচীনের চোখে ভা’রতের হারের প্রধান কারণ

প্রথমবার আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভা’রতকে ৮ উইকে’টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। এই ঐতিহাসিক শিরোপা জয়ের পর কিউই শি’বির যেমন আনন্দে ভেসে যাচ্ছে, তেমনই ভা’রতীয় দল তাদের পরাজয়ের কারণ খুঁজতে পারফর্মেন্সের কাঁ’টাছেড়া করছে। ম্যাচ শেষে ভা’রতীয়দের পরাজয়ের প্রধান কারণ স’ম্পর্কে বলেছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

ষষ্ঠ দিনের খেলা শুরুর আগেই শচীন টুইট করে বলেছিলেন, ভা’রতকে প্রথম ১০ ওভা’র ভালো খেলতে হবে। তাহলেই ম্যাচ নিয়ন্ত্রণে চলে আসবে। বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা শুরুটা ভালো করলেও প্রথম ১০ ওভা’রের মধ্যে দুজনেই ফিরে যান। ষষ্ঠ দিনের ষষ্ঠ ওভা’রে কাইল জেমিসন তুলে নেন কোহলিকে। কিছুক্ষণ পরে সেই জেমিসনের বোলিংয়েই আউট হন পূজারা।

বুধবার ম্যাচ শেষের পর শচীন টুইট করেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার জন্য নিউজিল্যান্ডকে অনেক অ’ভিনন্দন। তোম’রা যোগ্য দল হিসেবেই জিতেছ। নিজেদের খেলা নিয়ে নিশ্চয়ই হতাশ টিম ইন্ডিয়া। আগেই বলেছিলাম, প্রথম ১০ ওভা’র খুব গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। ভা’রত তার মধ্যেই ১০ বলের ব্যবধানে কোহলি এবং পূজারাকে হারাতে হয়েছে। এতে পুরো দলের উপর বিরাট চাপ পড়ে গিয়েছিল।’

Back to top button