আন্তর্জাতিক

পা’কিস্তানি সঞ্চালকের ৫ বছর আগের ভিডিও ভাই’রাল

হঠাৎ সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল পা’কিস্তানের একটি ভিডিও। ৪১ সেকেন্ডের ভিডিওটি নিয়ে মেতে আছেন নেটিজেনরা।অনেকেই এটি শেয়ার করে বলছেন, যাদের হাসার উপলক্ষ্য নেই তারা এ ভিডিও দেখতে পারেন।

ভিডিওটি অবশ্য ৫ বছর পুরনো। ২০১৬ সালে পা’কিস্তানের টিভিতে প্রচারিত ‘গুড ম’র্নিং পা’কিস্তান’ নামে একটি শোয়ের। শোটি তখন জনপ্রিয়তাও পেয়েছিল। ওই শোয়ের সঞ্চালক ছিলেন নিদা ইয়াসির নামে এক পা’কিস্তানি।

ভাই’রাল হওয়া শোয়ের সেই অংশে দুই ফর্মুলা ওয়ান ড্রাইভা’রের সাক্ষাৎকার নিয়েছিলেন নিদা।কিন্তু নিদার প্রশ্ন শুনে বোঝাই যাচ্ছিল কার রেসিং বিষয়ে ন্যূনতম জ্ঞান নেই তার। অথচ তাকে প্রশ্নক’র্তার জায়গার বসিয়ে দেওয়া হয়েছে। আর এ খেলা বিষয়ে জ্ঞান না রেখে সঞ্চালক নিদা যেসব প্রশ্ন করছিলেন দুই অ’তিথি রেসারকে তা শুনেই নেটিজেনরা হেসে কুটিকুটি।

ওই সাক্ষাৎকারে নিদা ইয়াসির প্রথমে জানতে চান, ‘কত জন লোক এ গাড়িতে বসতে পারে?’
এ প্রশ্ন শুনে পা’কিস্তানের ফর্মুলা ইলেকট্রিক রেসিং টিমের ড্রাইভা’ররা শুরুতেই চ’মকে যান। তাদের একজন উত্তর দেন, ‘একজন ড্রাইভা’রই বসতে পারেন এ গাড়িতে।’

প্রথম প্রশ্ন হ’জম হওয়ার আগেই উদ্ভট প্রশ্ন করেন নিদা, ‘আপনারা কি একটি ছোট গাড়ি দিয়েই শুরু করেছিলেন?’ কি জবাব দেবেনে খুঁজে পাচ্ছিলেন না নিদা। তারা বুঝতে পারছিলেন সঞ্চালক তাদের খেলোয়াড়ই মনে করছেন না। কোনো গাড়ির আবিস্কারক বা উদ্ভাবক ভাবছেন।

অ’তিথিদের একজন জবাব দেন, ‘এক আসন বিশিষ্ট এ গাড়িতে একজনই বসতে পারে।’ নিদার শেষ প্রশ্নটি ছিল আরো হাস্যকর। তিনি জানতে চান, ‘আচ্ছা আপনার ফর্মুলা আবিষ্কার করেই কি এটা করেছেন?’

নিদা ভেবেছিলেন ফর্মুলা ওয়ান রেসিং সম্ভবত কোনো গাণিতিক ফর্মুলার সঙ্গে জড়িত।আর এই পাক সঞ্চালকের এমন বোকামো হঠাৎ করেই উপভোগ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে নেট দুনিয়ায়।

Back to top button