খেলাধুলা

টি-২০ বিশ্বকাপ থেকে বাদ পরেও দলকে অ’ভিনন্দন জানিয়ে এই একটি কথাই বললেন তামিম

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ দুপুরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপে সুযোগ পেয়েছেন তরুণ ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারী। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। দল থেকে বাদ পড়লেও সুযোগ পাওয়া ক্রিকেটারদেরকে অ’ভিনন্দন জানিয়েছে তামিম ইকবাল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘যারা বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছে তাদের সবাইকে অ’ভিনন্দন। পুরো দলের জন্য আমা’র শুভকামনা।’ তামিম এই একটি কথাই আর শুভকামনাই জানালেন দেশের জন্য।

তবে প্রধান নির্বাচক মনে করেন, তামিম না থাকা’টা অন্যদের জন্য একটা বড় সুযোগ। তার ভাষায়, ‘তামিমের বদলে যে বা যারা খেলবে তাদের জন্য এটা হবে এক বড় প্লাটফর্ম। আশা করি তারা সেটা কাজে লাগাবে। তাহলে দলের ও ঐ ক্রিকেটারের জন্যই মঙ্গল হবে।’

তবে দলে জায়গা পেয়েছেন এমন সাতজন ক্রিকেটার যারা এখনও কোনও ফরম্যাটেই বিশ্বকাপ ক্রিকেট খেলেননি। এরা হলেন- নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদী, শরিফুল ইস’লাম, মোহাম্ম’দ নাঈম এবং শামীম পাটোয়ারী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান (উইকেট কিপার),

শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মু’স্তাফিজুর রহমান, শরিফুল ইস’লাম, তাসকিন আহমেদ, মোহাম্ম’দ সাইফুদ্দিন, শামীম হোসেন।
অ’তিরিক্ত দুইজন : রুবেল হোসেন, আমিনুল ইস’লাম বিপ্লব

Back to top button