অন্যান্য

দক্ষিণ ভা’রতে দেখা মিলল বি’রল প্রজাতির সাদা কাক, ভাই’রাল ভিডিও

আম’রা প্রথম থেকেই দেখে আসছি যে কাক মানে কালো। কালো কাক কাকা করে ডাকবে এটা স্বাভাবিক। কিন্তু আপনি যদি হঠাৎ দরজা খুলে ছাদে, বাগানে, উঠানে দেখতে পান একটা সাদা ঘুরে বেড়াচ্ছে তখন আপনি নিশ্চয়ই ভিরমি খেয়ে পড়ে যাবেন।

না ভয় পাওয়ার কিছু হয়নি সাদা কাক অ’ত্যন্ত স্বাভাবিক। সাদা কাক হওয়া কোন ভুতুড়ে ব্যাপার নয়। সাদা কাক ছাড়া সাদা জন্তু খুবই স্বাভাবিক ব্যাপার। জিনগত কারণে এমনটা হতে পারে।

মানুষের চামড়া ও যেমন একটি কারণে সাদা হয়ে যায়, বিশেষত যাদের সেটি থাকে এ ক্ষেত্রেও বিষয়টি অনেকটা সেই রকম।সম্প্রতি ভিডিও ভাই’রাল হয়েছে দক্ষিণ ভা’রতের কেরালায় হঠাৎ চোখে পড়েছে এক সাদা কাক।

কালো কাকের পাশে সাদা কাক একেবারেই গল্প কথার গল্পের মত লাগছে। এটি একেবারে ঝড়ের গতিতে ভাই’রাল হয়েছে। খোদ ভা’রতবর্ষের বুকে এমন সাদা কাক এর আগে বোধহয় কেউ কখনো দেখেনি।

প্রত্যেকে কমেন্টে অ’বাক হওয়ার কথা বলেছেন।সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাই’রাল হয়। এই সমস্ত বিরল জীব জন্তু আগে মানুষ শুধু দেখতই। কিন্তু কাউকে দেখানোর খুব একটা সুযোগ পেত না।

কিন্তু বর্তমানে এই এন্ড্রয়েড ফোন থাকার জন্য আর সোশ্যাল মিডিয়ায় ইতিউতি ঘুরলেই এমন অ’বাক করা ভিডিও সকলেরই চোখে পড়ে। এই সমস্ত জীবজন্তুদের কা’ণ্ডকারখানা দেখার জন্য

অ্যানিম্যাল প্লানেট ন্যাশনাল জিওগ্রাফি অথবা এই ধরনের বিদেশী চ্যানেলের উপরে নির্ভর করতে হত। কিন্তু এখন বিনোদনের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম পুরো সাধারণ মানুষের কাছে খুলে গেছে।

Back to top button