আন্তর্জাতিক

আ’ফগা’ন সৈন্যের মা’থা কে’টে তা’লেবানের উল্লাস, ভাই’রাল ভিডিও

আ’ফগা’নিস্তানের সরকারি সাম’রিক বাহিনীর এক সদস্যের শিরশ্ছেদের পর তা’লেবান যোদ্ধাদের উল্লাস করার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। অনলাইনের চ্যাটরুমে ভিডিওটি শেয়ার করা হয়েছে বলে যু’ক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেলের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

৩০ সেকেন্ডের ওই ভিডিওতে তা’লেবানের যোদ্ধাদের ‘মুজাহিদিন’ বলে চি’ৎকার ও মাটিতে পড়ে থাকা মা’থাবিহীন দেহের চারপাশে উল্লাস করতে দেখা গেছে। তা’লেবানের ছয়জন যোদ্ধা লা’শটি ঘিরে রেখেছেন। তাদের হাতে রয়েছে রাইফেল ও র’ক্তমাখা ছু’রি।

এমন সময় ভিডিও ফুটেজটি প্রকাশ পেল যখন তা’লেবানের মুখপাত্র সুহাইল শাহিন দাবি করছিলেন, তারা সহিং’স নন, নারীরা ‘মৌলিক অধিকার’ পাবেন এবং নতুন সরকার একটি কল্যাণমূলক রাষ্ট্র গড়ে তুলছে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, গাঢ় সবুজ রঙের ইউনিফর্ম পরা যে ব্যক্তির লা’শ মাটিতে পড়ে ছিল, তিনি আ’ফগা’ন সৈন্য বলে ধারণা করা হচ্ছে। কারণ আ’ফগা’ন সাম’রিক বাহিনীকে এ ধরনের ইউনিফর্ম দিয়েছিল যু’ক্তরাষ্ট্র।

র’ক্তমাখা ছু’রি হাতে দুই ব্যক্তি মুজাহিদিনদের নামে স্লোগান দেন এবং ছু’রি আকাশে ছুড়ে মা’রেন। এক পর্যায়ে তারা চি’ৎকার করে তা’লেবানের সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখু’ন্দজাদার প্রশংসা করতে শুরু করেন।

Back to top button