লাইফস্টাইল

ভুড়িওয়ালা ছে’লে বেশি পছন্দ করে মে’য়েরা

ছে’লেরা ভুড়ি কমাতে নিয়মিত জিমে যায়। কারণ মে’য়েরা যেন তাদের পছন্দ করে। কিন্তু গবেষণা সেসব ধারণা বদলে দিচ্ছে। এখন মে’য়েরা না-কি ভুড়িওয়ালা ছে’লেই বেশি পছন্দ করে।

এমনটাই বলছে ইউনিভা’র্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা।সমীক্ষা বলছে, স’ম্পর্ক স্থাপনের ক্ষেত্রে ভুড়িওয়ালা ছে’লেদেরই বেশি বিশ্বা’সযোগ্য মনে করে বেশিরভাগ মে’য়ে।তারা হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যে নিরাপত্তা খুঁজে পায়। গবেষকরা মনে করেন, বেশি সুঠাম দেহের সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভোগে মে’য়েরা।সূত্র জানায়, সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি নিয়ম মেনে চলে, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে স’ম্পর্কে।

সমীক্ষায় অংশ নেওয়া মে’য়েরা দাবি করে, ‘এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব’ বলা পুরুষের চেয়ে অল্প মোটা পুরুষই ভালো।বিজ্ঞানীরা মনে করেন, অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। তারা পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে মোটা ছে’লেদের বেশি নিরাপদ মনে করে মে’য়েরা।

এছাড়া বডি ইমেজ নিয়ে চিন্তিত মে’য়েরা একটু ভুড়িওয়ালা ছে’লেই পছন্দ করে।গবেষণা বলছে, মোটা ছে’লেদের পাশে বেশি রোগা লাগে মে’য়েদের। আর সে কারণেই পুরুষরা একটু ভুড়িওয়ালা হলেই তারা বেশি আত্মবিশ্বা’সী মনে করে। তবে মে’য়েরা ভুড়িওয়ালা ছে’লে পছন্দ করে শুনে বেশি বেশি বিরিয়ানি, আইসক্রিম খাওয়া শুরু করবেন না।

Back to top button