লাইফস্টাইল

যত আপনজনই হোন না কেন এই সাতটি গো’পন কথা মে’য়েরা কখনই মুখে স্বীকার করে না

মিথ্যা আজকাল কমবেশি সকলেই বলে থাকেন। বিশেষ করে আধুনিক সমাজের কৃত্রিমতার ভিড়ে নিজেকে সেরা প্রমাণ করতে বেশীরভাগ মানুষই ব্যস্ত মি’থ্যে কথার ফুলঝুড়ি সাজাতে।

মিথ্যা বলে আজকাল সোশ্যাল মিডিয়ায় লাইক কামানো খুবই সাধারণ ব্যাপারে পরিণত হয়েছে। আজকের ফিচারে থাকছে এমন কিছু মিথ্যার কথা, যেগুলো নারীরাই বেশি বলে থাকেন।

অন্যদের সাথে তো বটেই, বিশেষ করে স্বপ্নের পুরুষ বা স্বামীর সাথে কিংবা তার ব্যাপারে এই মি’থ্যেগুলো বেশীরভাগ নারীই বলেন।১. আসল বয়সঃ নারী মাত্রই মনের মাঝে সুপ্ত বাসনা লুকিয়ে থাকে যৌবন আজীবন ধরে রাখার এবং

তারা মনে করেন বয়স হচ্ছে মানেই তিনি আর সুন্দরী নন। তাই বয়স নিয়ে মিথ্যাই নারীরা বলে থাকেন সবচাইতে বেশি।২. প্রাক্তন প্রে’মঃ বর্তমান প্রে’মিক বা স্বামীর কাছে প্রাক্তন প্রে’মিকের ব্যাপারে

আসল সত্য কোন নারীই বলেন না এবং পুরুষেরা সেটা শুনতেও পছন্দ করেন না। প্রাক্তন প্রে’মের ব্যাপারে বলার সময়ে সকলেই নিজের দোষটা বাদ দিয়ে বলে থাকেন বর্তমান প্রে’মিককে খুশি করতে।

৩. সোশ্যাল মিডিয়ায় যা দেখানঃ সোশ্যাল মিডিয়ায় নিজের জীবনের ব্যাপারে মিথ্যা ও বানোয়াট তথ্য পরিবেশন করেন অসংখ্য নারী। অনেকে দেখান যে তিনি খুব বেশি সুখী, অনেকেই আবার দেখাতে চান যে তিনি খুব বেশি দুঃখী।

অথচ সত্য নয় দুটোর একটিও। নিজের এডিট করা ফেক ছবি, অন্যের ছবি নিজের নামা চালানো, নিজের ফিগারের ব্যাপারে মিথ্যা ইত্যাদিও নারীরা সোশ্যাল মিডিয়ায় বলে থাকেন।

৪. অন্য নারীর ব্যাপারেঃ অন্য নারীদের ব্যাপারে অনেক নারীই নিজের প্রে’মিক বা স্বামীকে বানিয়ে বানিয়ে মি’থ্যে কথা বলে থাকেন। কারণ আর কিছুই নয়, ঈর্ষা ও নিজের মনের মাঝে হারিয়ে ফেলার ভ’য়।

৫. বরের উপার্জনঃ বিশেষ করে আমাদের সমাজের নারীরা বরের উপার্জন নিয়ে মি’থ্যে প্রায়ই বলেন। সকলেই একটু বাড়িয়ে বলতেই পছন্দ করেন, কারণ আমাদের সমাজে এখনও বরের উপার্জন দিয়েই স্ত্রী’র সম্মান বিচার করে সকলে।

৬. নিজের সৌন্দর্যের ব্যাপারেঃ সৌন্দর্য ধরে রাখার জন্য বেশীরভাগ নারীই চেষ্টার ত্রুটি করেন না। নানান রকম ডায়েট, রূপচর্চা, পার্লারে যাওয়া ইত্যাদি চলতেই থাকে। কিন্তু নারীরা এই তথ্য কাউকে জানাতে রাজি নন।

৭. নিজের দোষ স্বীকারেঃ নিজের দোষের ক্ষেত্রেও নারীরা পারদর্শী। বিশেষ করে স্বামী বা প্রে’মিকের সামনে মে’য়েরা কখনোই নিজের দোষ স্বীকার করেন না।

Back to top button