লাইফস্টাইল

নারীদের কাছে বয়স্ক পুরুষই স্বামী হিসেবে উত্তম

প্রে’ম যে কোনো বয়সেই হয়ে থাকে। এতে বয়স খুব একটা বাধা হয়ে দাঁড়ায় না। তবে বিয়ের ব্যাপারে বয়সই সব থেকে বেশি জরুরি হয়ে পড়ে। তখন নারীদের পছন্দের ব্যাপারটি পু’রুষের বয়সের ওপর নির্ভর করে।

একজন নারী বিয়ের সময় খুব ভেবে চিন্তে সিদ্ধান্ত নেন। কারণ এটি তার সারা জীবনের সঙ্গে জ’ড়িত। একটি ভুল সিদ্ধান্তের কারণে বাকি জীবনটি নষ্ট হয়ে যেতে পারে তার। তাইতো এক্ষেত্রে স্বামী হিসেবে নারীরা একটু বয়স্ক পু’রুষই পছন্দ করেন। তবে এর পেছনেও রয়েছে পাঁচটি কারণ। চলুন জেনে নেয়া যাক সে কারণগুলো-

রাশভা’রি ব্যক্তিত্ব হবু স্বামীর বয়স, আয়, পরিবার, আত্নীয়-স্বজনসহ বিভিন্ন বিষয় যাচাই করেন নারীরা। তবে অনেক নারীই পু’রুষদের রাশভা’রি ব্যক্তিত্বকে পছন্দ করেন। এছাড়া বয়স্ক পু’রুষের আচরণ বহু কমবয়সী নারীকে আকর্ষণ করে। আয় ও ভবিষ্যৎবেশি বয়স করে সেসব পু’রুষই বিয়ে করে যারা জীবনে প্রতিষ্ঠিত। তাইতো তাদের আয় ও ভবিষ্যৎ নিশ্চিত। এছাড়া বয়স্ক পু’রুষদের মধ্যে যথেষ্ট ম্যাচিওরিটি থাকে।

এটি হচ্ছে একজন নারীর জন্য সব থেকে বড় আকর্ষণের জায়গা। এ জন্য নারী একটু বয়স বেশি পু’রুষদের স্বামী হিসেবে পছন্দ করেন। স্বামী হিসেবে ভালো বয়স পু’রুষদের বিয়ে করার মূল উদ্দেশ্য হচ্ছে সংসার ও সন্তানের মুখ দেখা। অ’ভিজ্ঞতার আলোকে বয়স্ক পু’রুষের স্বামী হিসেবে ভালো। বয়স্কদের প্রে’ম একেবারে অন্যরকম, অনেক বেশি বাস্তবসম্মত। ফলে সংসার টিকে থাকে।বিবাহ বিচ্ছেদ বয়স্ক পু’রুষের বোঝাপড়া অনেক গভীর হয়। তার কাছে শরীরের চেয়ে অনেক বেশি অগ্রাধিকার পায় মন। বয়স্ককে বিয়ে করলে বিচ্ছেদের সম্ভাবনাও অনেক কম থাকে। কারণ বয়স্ক পু’রুষরা স’ম্পর্কে থিতু হতে চান।

বয়স্ক পু’রুষের ব্যক্তিত্ব, অ’ভিজ্ঞতা, চার্ম মিলিয়ে যে ব্যক্তিত্ব সামনে আসে, তার কোনো তুলনা হয় না। শি’শুসুলভ আচরণ স্বামীর মধ্যে একটু শি’শুসুলভ আচরণ দেখতে নারীরা পছন্দ করেন। আবেগের ক্ষেত্রে বয়স্ক পু’রুষরা অনেক বেশি পরিণত। ফলে স’ম্পর্কের স্থায়িত্ব বেশি হয়। স্ত্রী’ যদি তরুণী হয় তবে বয়স্কদের মধ্যে শি’শুসুলভ ব্যাপার চলে আসে, এটিও নারীরা বেশ পছন্দ করেন।

Back to top button